ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

নেপালের জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
নেপালের  জন্য

মাত্র কয়েকদিন আগেও যাদের সব ছিল, সুস্থ দেহ,  সাজানো সংসার আজ অনেকের জীবনেই তা অতীত হয়ে গেছে। অনেক পরিবারের কোনো সদস্যই হয়তো বেঁচে নেই।

অনেকে আহত হয়ে পড়ে রয়েছেন।

কয়েক দফা ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়ে গেছে পুরো নেপাল। গৃহহীন মানুষেরা খোলা আকাশের নিচে রাস্তায় দিন কাটাচ্ছে। এশিয়ার অন্যান্য দেশের মতো নেপালের শিক্ষার্থীরাও পড়াশোনা করছেন চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে।

দেশে ফিরে সরাসরি মাতৃভূমির মানুষের সাহায্যের সুযোগ না থাকলেও বাংলাদেশে বসেই তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তহবিল সংগ্রহ করছেন ভূমিকম্প বিধ্বস্ত স্বজন, সম্বল সব হারানো পাগল প্রায় নেপালের মানুষের জন্য।

বাংলাদেশের নাগরিকদের কাছে সাহায্যের আহবান জানিয়ে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের নেপালের শিক্ষার্থী জ্যোতি পোকারেল বলেন, 'বাংলাদেশের মানুষের সহযোগিতাপূর্ণ মনোভাবের জন্য আমরা কৃতজ্ঞ। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেপালে পাঠানোর জন্য তহবিল সংগ্রহ করছি। টাকার পরিমাণ মূল বিষয় নয়, আপনার বিন্দু পরিমাণ সাহায্যই আমাদের জন্য অনেক কিছু। '
 
নেপালের আরেক শিক্ষার্থী মুন্না দাহাল বলেন, চট্টগ্রামের যে কেউ আমাদের সাথে সরাসরি দেখা করে সাহায্য পৌছেঁ দিতে পারেন, অথবা ইমেইল বা ফোনের মাধ্যমে যোগাযোগ করলে আমরা তাদের সাথে দেখা করে সাহায্য সংগ্রহ করে নেয়ার চেষ্টা করবো। ইমেইল করতে পারেন- [email protected] অথবা [email protected] ঠিকানায়।

সরাসরি যোগাযোগ করা যাবে এই ঠিকানায়- এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন, ২০, এম.এম আলী রোড, চট্টগ্রাম, বাংলাদেশ। বিকাশের মাধ্যমেও সাহায্য পাঠানো যাবে বাংলাদেশি অবস্থানরত নেপালের শিক্ষার্থীদের তহবিলে। এজন্য সাহায্যের সমপরিমাণ টাকা বিকাশ করতে হবে ০১৯৫৭৭৩০৮১৯  নম্বরে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।