ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

চলছে প্রস্তুতি

আহমেদ শামীম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
চলছে প্রস্তুতি ছবি: মানজারুল ইসলাম/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বৈশাখ সামনে রেখে পোশাক কেনার কাজটি সেরে ফেলেছেন খুলনা সরকারি সিটি কলেজের শিক্ষার্থী মৌ। লাল-সাদা শাড়ির সঙ্গে মিলিয়ে কানের দুল, মাটির তৈরি গলার সেট, হাতের চুড়ি, স্যান্ডেল কেনা হয়েছে।

বাকি রয়েছে শুধু চুলের ভলিউম লেয়ার কাট, ভ্রু প্লাক। এজন্য তিনি এসছেন শখ বিউটি পার্লারে।
 
বৈশাখী উৎসব শুধু রাজধানীর মধ্যেই সীমাবদ্ধ নয়। মৌর মতো সৌন্দর্য প্রিয় তরুণীরা দল  বেঁধে ছুটছেন নিজের এলাকার পার্লারগুলোতে। যাদের মধ্যে অধিকাংশই স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ূয়া ছাত্রী।

পার্লারের স্বত্বাধিকারীরা জানান, নববর্ষের দুই দিন বাকি থাকতেই পার্লারগুলোতে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী থেকে শুরু করে গৃহিণীরা ছুটে আসছেন বিউটি পার্লারে।

রোববার (১২ এপ্রিল ) সরেজমিনে দেখা গেছে  নগরের বড় বড় পার্লার থেকে শুরু করে ছোট আকারের ঘরোয়া পরিবেশের পার্লারেও তরুণীদের ভিড়। দম ফেলার ফুরসত নেই পার্লার কর্মীদের।

নগরীর শান্তিধাম মোড়ের এক্সকুলুসিভ বিউটি পার্লারের সত্ত্বাধিকারী  কানিজ সুলতানা বাংলানিউজকে জানান, আমাদের এখানে প্রতি বছরের মতো এবারও থাকছে নববর্ষের স্পেশাল ছাড়। বৈশাখী অফার গুলোর মধ্যে আছে বৈশাখী সাজ মাত্র ১২০০ টাকা।

নগরীর সাতরাস্তার মোড়ের ওমেন্স লুক বিউটি পার্লারের সত্ত্বাধিকারী সুরাজ পারভীন বাংলানিউজকে বলেন, আমরা বিউটি পার্লারে নববর্ষের প্রতি একটা অন্যরকম গুরুত্ব দিয়ে থাকি। নববর্ষের উপর কেন্দ্র্র করে আমাদের আযোজনের মধ্যে আছে, বৌ সাজ, পার্টি সাজ, হেয়ার রিবন্ডিং, এবং ফেসিয়ালে রয়েছে  ৩০শতাংশ ছাড়।

নবরুপা বিউটি পার্লারের সত্ত্বাধিকারি ফারহানা বাংলানিউজকে জানান, বৈশাখের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করি। যে যেমন সাজতে পছন্দ করে তাকে সেভাবে সাজাই।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ১২ এপ্রিল ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।