ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

বৈশাখে আরও আয়োজন

লাইফস্টাইল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
বৈশাখে আরও আয়োজন

পহেলা বৈশাখ উপলক্ষে দেখে নিন আর কোথায় কী রয়েছে আপনাদের জন্য:
কারুকারে বৈশাখী গহনা
নারীকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলে গহনা। উৎসব উপলক্ষে সেই আকর্ষণের মাত্রা যেন আরো খানিকটা বেড়ে যায়।

গহনা হ্যান্ডিক্রাফটস ও শোপিস বিক্রয়কারী প্রতিষ্ঠান কারুকার তাই বৈশাখ উপলক্ষে এনেছে বেশ কিছু নতুন ও আকর্ষণীয় গহনা।

বৈশাখী আবহে আসা পণ্যগুলোর মধ্যে রয়েছে মালা সেট, দুল, চুড়ি, পায়েল, ফিংগার রিং, খোপার কাটা, হ্যান্ড ব্যাগ ও নানা ধরনের শোপিস। বাহারী সব গহনার মাঝে খুঁজে নেওয়ার সুযোগ রয়েছে নিজের পছন্দেরটা। এছাড়া এখানে পাওয়া যাচ্ছে চামড়ার ও কাপড়ের তৈরি মেয়েদের  হ্যান্ড পার্স, সাইড ব্যাগ, ক্লাচ ব্যাগ, ছেলেদের ম্যানিব্যাগ।

শৈল্পিকে বৈশাখী পোশাক
বাংলা নতুন বছর উপলক্ষে শৈল্পিক করেছে নতুন নতুন ডিজাইনের শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, টি-শার্ট ও শিশুদের পোশাকের বৈশাখী আয়োজন।

বৈশাখ উপলক্ষে পোশাকে রং হিসেবে প্রাধান্য দেয়া হয়েছে লাল, মেরুন, অরেঞ্জ, সাদা, অফহোয়াইট, ম্যাজেন্টা সহ নানা রং। প্রতিটি পোশাকের ডিজাইনে রয়েছে ভিন্নতা। শৈল্পিক পোশাকে দেশীয় প্যার্টানের সাথে সাথে ওয়েষ্টার্ন প্যার্টানের সমন্বয় করা হয়েছে।

ঋতু বিবেচনায় ব্যবহার করা হয়েছে গরম উপযোগী দেশীয় সূতি কাপড়। সালোয়ার-কামিজ, টপস, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, টি-শার্ট এর ডিজাইনে রয়েছে হাতের কাজ, স্কিন প্রিন্ট, ব্লক, অ্যাম্বয়ডারি ও কারচুপির কাজ।
মাদল সেজেছে বৈশাখী সাজে

বৈশাখী সাজে সেজেছে বাহারী পণ্যের প্রতিষ্ঠান ‘মাদল’। বৈশাখ উপলক্ষে মাদল এনেছে তাঁতের শাড়ি, পাঞ্জাবি, থ্রিপিস, লুঙ্গি, মাটির তৈরি পণ্য এবং নানান উপহার সামগ্রী।

এনেছে অরগানিক কৃষিপণ্য, এই যেমন, হাতে ভাজা মুড়ি, চিড়া, খই, গুড়ের বাতাসা, তালমিশ্রি, হাতে তৈরি সেমাই, বিন্নি চাল, কালো চাল, আমন চাল, দেশি বাসমতি, কাউন, যবের ছাতু, সুন্দরবনের মধু, ঘানিতে ভাঙ্গানো সরিষার তেল, নিজস্ব জমি থেকে সংগ্রহ মরিচ আর হলুদের গুঁড়া।
ফোন: ০১৯৫৫৫৫২০৮০।

জিনাতে বৈশাখী পোশাক
বৈশাখী আয়োজনে রুচির কথা মাথায় রেখে জিনাত বিভিন্ন দামে তার শাড়ির কালেকশন সাজিয়েছে। সাদা, টকটকে লাল, ন্যাচারাল, লাল-মেরুন রঙে ডিজাইনকৃত বর্নিল শাড়িগুলো দৃষ্টিনন্দন।
ফোন: ০১৮১৮ ৮১৮৫১৫।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।