ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

লাইফস্টাইল

কনকনে শীতে প্রয়োজন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
কনকনে শীতে প্রয়োজন

এমন কনকনে শীতে কনা ঠাণ্ডা পানির ভয়ে তিন দিন হয় গোসলই করছে না। মা বকা দিয়ে গরম পানি করে বাথরুমে দিয়ে আসছেন, মেয়ের গোসলের জন্য।

এদিকে ঠাণ্ডায় জুবুথুবু অবস্থা কনার বৃদ্ধা দাদীর। এই বয়সে ঠাণ্ডায় তিনি একটু বেশি কষ্ট পাচ্ছেন। আর বাসার ছোট্ট বাবুটার তো শ্বাসকষ্ট শুরু হয়েছে। আর বাড়ির রাধুনীর কষ্ট তো আরও বেশি। বারবার খাবার গরম করে সবাইকে খাওয়ানো কি সহজ কাজ? এসব সমস্যা থেকে আমাদের মুক্তি দেবে ওয়াটার হিটার, গিজার, রুম হিটার, হটপট।

উষ্ণ অনুভূতি নিয়ে শীত উপভোগের মজাই আলাদা। ঘরে আনুন অত্যন্ত প্রয়োজনীয় এই পণ্যগুলো।

রুম হিটার: এই শীতে ছেলে বুড়ো সবার সুস্থতার জন্যই প্রয়োজন রুম হিটার। আকার  এই ব্র্যান্ডের ভেদে রুম হিটারের দাম পড়বে ২-১০ হাজার টাকা।

ওয়াটার হিটার : শীতে আতঙ্কের নাম হচ্ছে বরফঠাণ্ডা পানি। কিন্তু পানি ছাড়া আমাদের কীভাবে চলবে, এই সমস্যার সমাধান হচ্ছে ওয়াটার হিটার। এর মাধ্যমে পানি গরম করে চালিয়ে নিতে পারেন দৈনন্দিন কাজ। ওয়াটার হিটার বিভিন্ন সাইজে পাওয়া যায়। দাম ২০০-৬০০ টাকা।

গিজার : শীতে ঠাণ্ডা পানিতে গোসল করা সত্যি কঠিন কাজ। কনার মতো অনেকেই দু-তিন দিন পার করে দেন গোসল না করেই। শীতে আরাম করে গোসল করতে চাই গিজার, এটি দিয়ে অল্প সময়ে আপনার প্রয়োজনমতো পানি গরম করে নিতে পারবেন। বাজারে গ্যাস ও ইলেকট্রিক দুই ধরনের গিজার রয়েছে। পাবেন বিভিন্ন মাপের গিজার আমরা ১০ থেকে ২৫ হাজার টাকায় পেয়ে যাবো।

হটপট
শীতে বার বার খাবার গরম করার ঝামেলা থেকে মুক্তি পেতে হটপটের জুড়ি নেই। মাত্র আধা কেজি থেকে ১৫ কেজির সাইজের হটপট পাওয়া যায়। এসব পাত্রে ১০ ঘণ্টা পর্যন্ত খাবার গরম থাকে।

হটপটগুলো দেখতেও অনেক সুন্দর আর রুচিশীল তাই অতিথি এলেও সরাসরি হটপটেই খাবার সার্ভ করা যায়। আকার ভেদে এগুলো ২০০ থেকে ২০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।

বন্ধুরা বিজ্ঞান আমাদের জীবনটাকে অনেক সহজ করে দিয়েছে। ছোট ছোট বিভিন্ন পণ্য আমাদের কাজ কমিয়েছে বহুগুণ। আমরা এখন চাইলেই কিছু টাকার বিণিময়ে পুরো সময়ের স্বস্তি পেতে পারি।

শীতের উষ্ণতায় আনন্দে উপভোগ করতে পণ্যগুলো কেনার আগে প্রতিটি পণ্য ভালো ব্র্যান্ড এবং বিক্রয়ত্তোর সেবা সম্পর্কে নিশ্চিত হয়ে নিন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa