ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

লাইফস্টাইল

কক্সবাজারে সায়মন বিচ রিসোর্ট

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
কক্সবাজারে সায়মন বিচ রিসোর্ট

দেশের পর্যটন শিল্পে সোনালী ঐতিহ্যের সঙ্গে দীর্ঘ ৫০ বছরের পথ চলায় নতুন মাত্রা যোগ করার প্রত্যয়ে কক্সবাজারে যাত্রা শুরু করলো সায়মন বিচ রিসোর্ট।

গত ১৫ জানুয়ারি জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই রিসোর্টের উদ্বোধন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যনটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি। বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এছাড়া স্বনামধন্য ব্যবসায়ী, গণমাধ্যমকর্মী, বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ৫০০ জন অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হোটেলের মেরিনা বলরুমে আনুষ্ঠানিকতা ও আলোচনা পর্ব শেষে অতিথিদের জন্য গান পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড মাইলস।

সেই ১৯৬৪ সালে যাত্রা শুরু করা ঐতিহ্যবাহী ‘হোটেল সায়মন’-এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে পথচলা শুরু করলো সায়মন বিচ রিসোর্ট। পর্যটন নগরী কক্সবাজারের প্রথম প্রাইভেট হোটেল ‘সায়মন’।

কক্সবাজারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই হোটেলটি ছিল তৎকালীন সময়ের অন্যতম অভিজাত এবং আন্তর্জাতিক মানের হোটেল। মনোরম পরিবেশ, আন্তরিক সেবা ও অনন্য আতিথেয়তায় মানুষের মন জয় করে এটি। যার ফলে দেশের এলিট শ্রেণীর মানুষদের অবকাশকালীন প্রিয় ঠিকানা ছিলো এটি। দেশ-বিদেশের বহু খ্যাতিমান মানুষের স্মৃতি বিজড়িত রয়েছে এর সঙ্গে। উপমহাদেশের অনেক বড় বড় ব্যবসায়ী, পেশাজীবী, রাজনীতিবিদ, চিত্রতারকার পদচারণায় মুখরিত হয়েছে হোটেল সায়মন-এর প্রাঙ্গন। অগণিত ঐতিহ্যের মহিমা অক্ষুন্ন রেখে সুদীর্ঘ ইতিহাসের পাতায় এবার নতুন এক অধ্যায়ের সূচনা করতে যাচ্ছে সায়মন বিচ রিসোর্ট।

কলাতলী বিচের মেরিন ড্রাইভে ২২৮ টি অভিজাত রুম সম্বলিত ফাইভ স্টার মানের সমুদ্রতীরবর্তী এই রিসোর্টে রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। ১৬ টি প্যানারমা ওশান স্যুট, ৩৬ টি ডিলাক্স স্যুট এবং ১৭৬ টি সি-ভিউ রুমে রয়েছে এলসিডি টিভি, কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রিত, কেন্দ্রীয় ওয়াটার হিটিং সিস্টেম রুম কন্ট্রোলারসহ বহুমাত্রিক বিলাসবহুল ব্যবস্থা। বেশিরভাগ রুম থেকেই সমুদ্র সৈকত দেখা যাবে। রয়েছে তিনটি রেষ্টুরেন্ট, সুপরিসর সুইমিংপুল এবং বার ডেক। করপোরেট মিটিং এবং অন্যান্য ইভেন্টের জন্য রয়েছে সুবিশাল কনভেশন হল।

মেরিনা বলরুমে প্রায় ৭০০ অতিথির জন্য আসনব্যবস্থা রয়েছে। পর্যটকদের সর্বোচ্চ সেবাই এই রিসোর্টের মূল ব্রত বলে জানান সায়মন বিচ রিসোর্ট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa