ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

টিপটপ পার্টি লুক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
টিপটপ পার্টি লুক

নতুন বছরের সূর্য উঠল বলে। কিন্তু তার আগেই তো রাতের পার্টি।

সারা বছর কেমন গেল, আসছে বছর কি কি হবে বা হতে পারে সে হিসেবের ঝুলি নিয়ে বন্ধুদের আড্ডাটা জমে উঠবে।

পরিবার আর বন্ধুদের নিয়ে বাসায় অথবা বাইরে, যেখানেই পার্টি হোক, নিজেকে তো সাজানো চাই নতুন রূপে।

২০১৫ নতুন বছবের প্রথম সাজটি কেমন হবে আমাদের জন্য সেই পরামর্শ দিয়েছেন দেশের অন্যতম সৌন্দর্য সেবাদানকারী প্রতিষ্ঠান ওমেন্স ওয়ার্ল্ডের কর্নধার রূপ বিশেষজ্ঞ কনা আলম।

তিনি বলেন, শীতে সাজের ক্ষেত্রে প্রথমেই ময়েশ্চারাইজার বেজড ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এর ওপরে কম্প্যাক্ট পাউডার দিন। হালকা গোলাপি বা পিচ ও ব্রোঞ্জ, বাদামি, কমলা বা একটু গাঢ় গোলাপি ব্লাশন ব্যবহার করতে পারেন। তবে যেটাই ব্যবহার করুন না কেন, ব্লাশন যেন আপনার সাজের সঙ্গে মিশে যায়। ব্লাশন দেওয়ার সময় খেয়াল রাখবেন, যেন তা বেশি গাঢ় হয়ে পুরো মুখে ছড়িয়ে না যায়। গালের হাড়ের ওপর ব্লাশন লাগাবেন।

পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে গাঢ় রঙের শ্যাডো লাগিয়ে নিন। চোখের নিচে কাজল দিন। চোখের ওপরের পাতায় নীল, সবুজ, সোনালি বা রুপালি যেকোনো রঙের গ্লিটার আইলাইনার ব্যবহার করতে পারেন। আইলাইনার দিয়ে মোটা করে লাইন টেনে নিন। একবার মাশকারা শুকিয়ে যাওয়ার পর আরো একবার মাশকারা লাগান।

রাতের সাজে ঠোঁট গাঢ় রঙের লাল, মেরুন, গোলাপি বা বাদামি রঙের অয়েলি লিপস্টিক বা লিপগ্লস লাগিয়ে নিন। পারলে লিপস্টিক চিকন তুলি দিয়ে লাগিয়ে নিন। ঠোঁটের শেপ অনেক শার্প লাগবে।

শাড়ি পরলে চুল আয়রন করে ছেড়ে রাখতে পারেন অথবা উঁচু করে খোঁপা করতে পারেন। ওয়েস্টার্ন পোশাক বা লম্বা গাউন টাইপের পোশাক পরলে সামনের অংশের চুল হালকা পাফ করে ফুলিয়ে পেছনে ক্লিপ আটকে বাকি চুল খোলা রাখতে পারেন। হাত-পায়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। নখে দিন পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে নেইলপলিশ।

সাজের সময় অবশ্যই লক্ষ্য রাখবেন ব্রাশ-তুলি-স্পঞ্জ যেন পরিস্কার থাকে।

শীতের রাতের পার্টিতে ছেলেরা স্যুট পরতে পারেন কিংবা ব্লেজার বা জ্যাকেট। সঙ্গে জুতা আর ঘড়ি। চাইলে চুল সেট করে নিতে পারেন।

আর পাঞ্জাবি পরলে জমকালো কাজের শেরোয়ানি পরুন। সঙ্গে কলাপুরি জুতা।  

পছন্দের পারফিউম তো দুজনের জন্যই।

সবার মাঝে আনন্দে মেতে উঠুন।

সৌজন্যে: ইনফিনিটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa