ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

লাইফস্টাইল

উষ্ণতায় আভিজাত্যে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
উষ্ণতায় আভিজাত্যে

একটি শালে উষ্ণতার সঙ্গে আরও জড়িয়ে থাকে অনেক ভালোবাসা, আদর, সম্মান আর অনেক অনেক অমূল্য স্মৃতি। সেই প্রিয় শালটি যদি হয় কোনো প্রিয় মানুষের উপহারের কাশ্মীরী শাল, তবে তো এক জীবন পার করে পরের প্রজন্মও পরম যত্নে শালটির ভাঁজ ভেঙ্গে দেখে।



কথা হচ্ছিল দারুণ ফ্যাশন সচেতন রুচিশীল আমাদের শ্রদ্ধেয় এক স্যারের সঙ্গে, যিনি আজও বাবার শালটি বহু যত্নে তুলে রেখেছেন।

সুঁচ-সুতোর মাধ্যমে অপূর্ব নকশাকাটা পশমিনা। শীতের দিনে শুধু উষ্ণতা নয়, পশমিনায় জড়িয়ে থাকে আভিজাত্যের মেজাজ। আসল পশমিনা শাল হয়ে উঠতে পারে আমাদের আভিজাত্যের প্রতীক।

কী ভাবছেন কোথায় পাবেন এই আসল পশমিনা শাল? কলকাতায় নিউ মার্কেটের ‘পমপোশ কাশ্মীরী শাল এম্পোরিয়াম’ হচ্ছে সেই নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। কাশ্মীরি শাল এম্পোরিয়াম দীর্ঘ ৯০ বছর ধরে প্রজন্মের পর প্রজন্ম ভারত, বাংলাদেশ, ইংল্যান্ড, আমেরিকা ও চীনসহ সারা বিশ্বে  কাশ্মীরি পোশাকপ্রেমীদের কাছে তুলে দিচ্ছে আসল কাশ্মীরী শীতের পোশাক। শুধু শালই নয় কাশ্মীরী জ্যাকেটের জন্যও সবাই ছোটেন এই হাউসেই।  

বন্ধুরা এবার আমাদের জন্য সুসংবাদ। আর তা হচ্ছে বাংলানিউজের পাঠকদের জন্য বিশেষ ছাড় দিচ্ছে ‘পমপোশ কাশ্মীরী শাল এম্পোরিয়াম’।

পমপোশ কাশ্মীরী শাল এম্পোরিয়ামের অন্যতম কর্ণধার সাজাদ পমপোশ বাংলানিউজকে বলেন, তাদের এই প্রতিষ্ঠানের প্রতিটি পোশাকে বাংলানিউজের পাঠকরা পাবেন ৩৫ শতাংশ ছাড়। এজন্য আপনাকে গিয়ে শুধু বলতে হবে বাংলানিউজের সঙ্গে আছেন আপনিও।

দুই বাংলার মানুষের মধ্যে বাংলানিউজ সমান জনপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, বাংলানিউজের সংবাদের গ্রহণযোগ্যতা এবং পাঠকপ্রিয়তা এখানে অবিশ্বাস্য। ব্যবসায়ী, রাজনীতিবিদ থেকে শুরু করে ঘরের গৃহিনীদের কাছেও পরিচিত বাংলানিউজ। আর যখন বাংলাদেশ থেকে পর্যটকরা আসেন তারাও সময় পেলেই দেশের খবর জানতে সার্চ করেন বাংলানিউজ। এজন্য আমরাও চাই প্রতিষ্ঠানটির সঙ্গে নিজেদের ব্র্যান্ডের পরিচিতি ও প্রসার বাড়াতে।

পারস্পারিক বন্ধুত্বকে সম্মান জানিয়ে এ উদ্যোগ বলে জানালেন ‘পমপোশ কাশ্মীরি শাল এম্পোরিয়াম’-এর অন্যতম কর্ণধার সাজাদ পমপোশ।

শীতের পোশাকের আড়ালে সৌন্দর্যকে লুকিয়ে রাখতে নয়, পোশাক সংগ্রহের তালিকায় রাখুন একটি বা দুটি কাশ্মীরী পোশাক। এটি আপনার কাছে শুধু একটি সাধারণ পোশাক হিসেবেই নয়, কাশ্মীরের শিল্পীদের হাতের ছোঁয়ায় তৈরি শিল্পকর্ম হিসেবেও থাকবে।

এখানে শীতের শাল বা জেকেটের দাম দেড় হাজার রুপি থেকে শুরু করে সাড়ে ৪ লাখ রুপি।

ফোনে তথ্য জানতে যোগাযোগ করতে পারেন +৯১ ৩৩ ২২৫২১৯৬২ অথবা ইমেল করতে পারেন- [email protected]এ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa