ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বিজয় দিবসে ‘রঙ’-এর আয়োজন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
বিজয় দিবসে ‘রঙ’-এর আয়োজন

শীতের ভোরে সেদিন আকাশে হেসেছিল নতুন সূর্য। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর, পৃথিবীর বুকে জেগে উঠেছিল একটি মানচিত্র ও বাংলাদেশ নামে একটি নতুন দেশ।

আর এই আনন্দ প্রতিবছর আমরা বাঙালি জাতি স্মরণ করি গভীর আত্মত্যাগ ও মূল্যবোধের সাথে।

ফ্যাশন হাউজ রঙ-এর ফ্যাশনের মূল ভাবনা গড়ে উঠেছে দেশীয় আত্মপরিচয়কে ঘিরে। তাই রঙ দায়িত্বের পাশাপাশি মূল্যবোধ থেকেই বিজয় দিবসের বিশেষ আয়োজন করে  থাকে । দেশীয় রং, দেশীয় কাপড় রঙ-এর আয়োজনের মূল উপাদান। লাল-সবুজ আমাদের পতাকার রং, আমাদের বিজয় এর প্রতীক। বিজয়ের এই ডিসেম্বর মাস জুড়ে তাই মূলত লাল সবুজকে নিয়েই রঙ-এর যত আয়োজন।

শীতের আগমনে রঙ বিজয় দিবসে এনেছে ভিন্নতা। পোশাকগুলোতে অনেকক্ষেত্রে ব্যবহার করা হয়েছে মোটা সুতি ও খাদি কাপড়। রঙ-এর শাড়ি, থ্রিপিস, ফতুয়া, পাঞ্জাবি, ছেলে-মেয়েদের কুর্তা, টি-শার্ট, মগ ইত্যাদিতে তুলে ধরা হয়েছে ১৬ ডিসেম্বর বাংলাদেশ সম্বলিত নানান লেখা। লাল-সবুজ রং এর মাধ্যমে দেশীয় ভাবনার পাশাপাশি দেশীয় সংস্কৃতির বিভিন্ন উপাদান এসেছে ডিজাইনের অনুসঙ্গ হিসেবে। কাজের মাধ্যম হিসেবে এসেছে টাই-ডাই, ব্লক, বাটিক, এ্যাপলিক, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্ট ইত্যাদি।

রঙ এর  এ লাল-সবুজ আয়োজনে শুধু বিজয়ের মাসেই নয় বরং সারা বছরই হতে পারে ফ্যাশন সচেতনের ফ্যাশন ভাবনা, দেশপ্রেমী মনের পরিচয়। এসকল সামগ্রী পাওয়া যাবে রঙ এর সকল শোরুমে । এছাড়াও উপহার দেওয়ার জন্য রয়েছে গিফট্ ভাউচার। যে কোন শোরুম থেকে ৫০০ থেকে ৫০০০ টাকা মূল্যের এই সব ভাউচার ব্যবহার করে কেনা যাবে পছন্দসই সামগ্রী।

http://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।