bangla news

‘গরম্যান্ড কুক বুক অ্যাওয়ার্ডস’ পেলেন কেকা ফেরদৌসী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৬ ৮:৩৫:০৮ এএম

প্যারিস কুক বুক ফেয়ারে টিভি সেলিব্রিটি শেফ-রেস্ট অব দ্য ওয়ার্ল্ড ক্যাটাগরিতে গরম্যান্ড কুক বুক অ্যাওয়ার্ডস পেয়েছেন বাংলাদেশের বিশিষ্ট রন্ধনবীদ ও টিভি ব্যক্তিত্ব কেকা ফেরদৌসী।

প্যারিস কুক বুক ফেয়ারে টিভি সেলিব্রিটি শেফ-রেস্ট অব দ্য ওয়ার্ল্ড ক্যাটাগরিতে গরম্যান্ড কুক বুক অ্যাওয়ার্ডস পেয়েছেন বাংলাদেশের বিশিষ্ট রন্ধনবীদ ও টিভি ব্যক্তিত্ব কেকা ফেরদৌসী। ‘স্বাস্থ্য সচেতন রান্না’ এর বইয়ের জন্য তাকে এ পুরস্কার প্রদান করা হয়েছে। ১৫৭টি দেশের সঙ্গে প্রতিযোগিতায় লড়ে এই অ্যাওয়ার্ড জিতেছে বাংলা ভাষায় লেখা কেকা ফেরদৌসীর বইটি।

গত ৪ মার্চ প্যারিসের ‘লা সেন্টকুয়ার্ট থিয়েটার হলে এ পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়। ব্যক্তিগত কারণে তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। এর আগে তার রান্না বিষয়ক বিভিন্ন বই ওয়াশিংটন, ইউরোপ ও জার্মানীতেও সুনাম কুড়িয়েছে। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৬টি। পুরস্কুত বইটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী।  

কেকা ফেরদৌসী ১৯৮৪ সাল থেকে দেশী বিদেশী রান্না নিয়ে কাজ করছেন। তিনি চ্যানেল আইসহ বিভিন্ন বেসরকারী টিভি চ্যানেলে নিয়মিত রান্নার অনুষ্ঠান করছেন। বিভিন্ন পত্রপত্রিকায় কেকা ফেরদৌসীর রান্না বিষয়ক সমৃদ্ধ লেখা নিয়মিত প্রকাশিত হচ্ছে। তিনি ভ্রমণ করতে ভালবাসেন এবং প্রতিনিয়ত নতুন নতুন রান্না শেখার চেস্টা করছেন। ‘কেকা ফেরদৌসীর রান্না ঘর’ নামে একটি রান্নার স্কুলও পরিচালনা করছেন তিনি। কেকা ফেরদৌসী বর্তমানে বাংলাদেশের আঞ্চলিক রান্না নিয়ে গবেষণা করছেন।

বাংলাদেশ সময় ১৬১৫, মার্চ ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-16 08:35:08