ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

প্রন বল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৪
প্রন বল ছবি সৌজন্যে: সাইদ অয়ন

আমাদের অনেকেরই বেশ পছন্দের খাবার প্রন বল। প্রিয় এই খাবারটি বাড়িতে তৈরি করা যায় খুব সহজে।

সেই সহজ রেসিপি আপনাদের জন্য দিয়েছেন সৃষ্টি ফুড ক্রিয়েশনের কর্ণধার-দেশের স্বনামধন্য রন্ধনশিল্পী তাসনিয়া রহমান সৃষ্টি।

উপকরণ : চিংড়ি মাছের কিমা ১ কাপ, সয়াসস ২ চা চামচ, লেবুর রস ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চামচ, কাঁচামরিচ গুঁড়া ২ চা চামচ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, পাউরুটি কিউব করে কাটা ২ কাপ, লবণ স্বাদমতো, তেল পরমাণমতো, ডিম একটি।

যেভাবে তৈরি করতে হবে : চিংড়ি মাছের কিমার সঙ্গে সয়াসস ও লেবুর রস দিয়ে মেখে কিছুক্ষণ রেখে দিন। তারপর গোলমরিচ গুঁড়া, কাঁচামরিচ কুচি, পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা, ডিম ও স্বাদমতো লবণ দিয়ে মেখে নিন। হাতে অল্প করে চিংড়ি মাছের কিমার মিশ্রণ নিয়ে কিউব করে কেটে রাখা পাউরুটির সঙ্গে গড়িয়ে প্রন বল বানিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন।

 তেল গরম করে বলগুলো বাদামি রঙে ভেজে পরিবেশন করুন।  

সেই ছোটবেলা থেকেই রান্না করতে পছন্দ করতেন সৃষ্টি। তিনি মানুষকে খাওয়াতে ভালোবাসেন। ভিন্ন স্বাদের রন্ধন শৈলীর জন্য খুব অল্প সময়ে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।

তাই তো দেশের নাম করা সব পত্রিকা, টিভি চ্যানেলগুলোতে নিয়মিত পাঠক-দর্শকের চাহিদা মতো দারুণসব রান্নার রেসিপি দিচ্ছেন তাসনিয়া রহমান সৃষ্টি।


বন্ধুরা আপনাদের প্রিয় কোনো রেসিপি জানতে চাইলে আমাদের লিখুন https://www.facebook.com/bnlifestyle#sthash.I5Bb8jdc.dpuf
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।