ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঈদে বই বিতরণ!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
ঈদে বই বিতরণ!

বড়দের কাছ থেকে ঈদের সালামি হিসেবে নতুন টাকার পরিবর্তে নতুন বই পেয়ে  সমাজের  সুবিধাবঞ্চিত শিশুরা বাঁধভাঙা আনন্দ প্রকাশ করে। আর এই বই তাদেরকে উপহার দিয়েছে গাজী আবদুর রহমান পাঠাগার।



এবার পাঠাগারটি পঞ্চমবারের মতো এই বই উপহার দিলো শিশুদের। গত ২৯ জুলাই সকাল সাড়ে ১১টায় চাঁদপুর সদর উপজেলার নানুপুর গ্রামের প্রায় অর্ধশত শিশুদের মাঝে এই বই বিতরণ করা হয়। পাঠাগারের সদস্যরা শিশুদের হাতে এসব বই তুলে দেন। বিতরণ করা বইয়ের মধ্যে ছিলো-মুক্তিযুদ্ধ, গল্প, ছড়া, কবিতা, ফুল, পাখি ও সাধারণজ্ঞানের বই।

এই উদ্যোগ সম্পর্কে পাঠাগারের উপদেষ্টা কানিজ ফাতেমা ঝর্ণা বলেন, ‘শিশুদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতেই আমাদের এই কার্যক্রম। এছাড়া অভিবাবকরা যদি শিশুদেরকে ঈদ উপলক্ষে নতুন জামা-জুতা, নতুন টাকার পাশাপাশি নতুন বইও কিনে দেয়, তাহলে বইয়ের প্রতি শিশুদের আগ্রহ আরও বাড়বে। ’ বরাবরের মতো এবারও বই বিতরণ কার্যক্রমের সহযোগিতায় ছিলো-দেশীয় পণ্যের উৎপাদক ও সরবরাহকারী প্রতিষ্ঠান মরিয়ম ক্র্যাফট।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।