ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

তারেক মাসুদের ‘কাগজের ফুল’ নির্মাণে প্রধানমন্ত্রীর সহায়তার আশ্বাস

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১১

ঢাকা: সড়ক দুর্ঘটনায় অসময়ে প্রাণ হারানো চলচ্চিত্রকার তারেক মাসুদের সর্বশেষ পরিকল্পনাধীন ছবি ‘কাগজের ফুল’ নির্মাণে সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৪ আগস্ট বুধবার বিকেলে মানিকগঞ্জের মর্মান্তিক দুর্ঘটনায় নিহত চলচ্চিত্রকার তারেক মাসুদের স্ত্রী ক্যাথেরিন মাসুদ এবং এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরের স্ত্রী মঞ্জুলী কাজী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।



এসময় শেখ হাসিনা ক্যাথেরিন মাসুদকে ‘কাগজের ফুল’ ছবিটি নির্মাণের কাজ শুরু করার আহ্বান জানান।

প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদ ‘কাগজের ফুল’ ছবিটির চিত্রনাট্য তৈরি করে রেখে গেছেন। ছবিটির শুটিংয়ের জন্য লোকেশন পছন্দের জন্যই চিত্রগ্রাহক মিশুক মনির ও অন্যদের নিয়ে গত ১৩ আগস্ট তিনি মানিকগঞ্জের বালিয়াটি যান। লোকেশন দেখে ফেরার পথে ঘটে যায় সেই মর্মান্তিক দুর্ঘটনা। এতে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন প্রাণ হারান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখ প্রকাশ করে ক্যাথেরিন মাসুদ ও মঞ্জুলী কাজীর কাছে দুঃখ প্রকাশ করে বলেন, আপনজন হারানোর ব্যথা যে কী সেটা আমি জানি। তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে দেশের চলচ্চিত্র ও গণমাধ্যমের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে।

শেখ হাসিনা চলচ্চিত্রকার তারেক মাসুদ সম্পর্কে বলেন, `তারেক মাসুদের আন্তর্জাতিকভাবে প্রশংসিত প্রামাণ্য তথ্যচিত্র ‘মুক্তির গান’ ছিল অন্ধকার সময়ের একঝলক আলো। `

এ সময় ক্যাথেরিন মাসুদ প্রধানমন্ত্রীকে বলেন, তারেক একটি সুস্থধারার চলচ্চিত্র নির্মাণ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন। তিনি বিশ্বাস করতেন, বাংলাদেশের চলচ্চিত্র আন্তর্জাতিক অঙ্গনে একদিন সু-প্রতিষ্ঠিত হবে।

ক্যাথেরিন সুস্থধারার চলচ্চিত্র নির্মাণে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান।

শেখ হাসিনা ক্যাথেরিন মাসুদকে ‘কাগজের ফুল’ চলচ্চিত্র নির্মাণে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি ক্যাথেরিন মাসুদকে এদেশে থেকে তারেক মাসুদের সব অসমাপ্ত কাজ শেষ করতে অনুরোধ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্জুলী কাজীকে বলেন, `মিশুক মুনীরের বাবা শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরী আমার শিক্ষক। ` মঞ্জুলি কাজীকেও তিনি যে কোনো প্রয়োজনে সব ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে এ সময় উপস্থিত ছিলেন তার বোন শেখ রেহানা।

বাংলাদেশ সময় ২২০৫ঘণ্টা, আগস্ট ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad