ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

চলচ্চিত্রকার মতিন রহমানের প্রয়োজন ওপেন হার্ট সার্জারি

9 |
আপডেট: ২০১১-০৬-২২ ৩:৪০:৪৩ পিএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক মতিন রহমান গুরুতর অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। চলতি মাসের প্রথম সপ্তাহে তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক মতিন রহমান গুরুতর অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। চলতি মাসের প্রথম সপ্তাহে তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তার হার্টে একাধিক ব্লক ধরা পড়ে। এর মধ্যে দুটি ব্লকে রিং লাগানো হলে তিনি খানিকটা সুস্থ হয়ে উঠেন এবং হাসপাতাল ছেড়ে বাসায় উঠেন। কিন্তু গত কয়েকদিন হলো আবারও তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকরা বলছেন, এখন তার প্রয়োজন ওপেন হার্ট সার্জারি।

মতিন রহমানের পারিবারিক সূত্রে জানা গেছে, এবার পরীক্ষা-নিরীক্ষায় তার হার্টে আরো ৫টি ব্লক ধরা পড়েছে। এ অবস্থায় ওপেন হার্ট সার্জারি ছাড়া তার সুস্থতা অনেকটাই অসম্ভব। আগামী ২ জুলাই ওপেন হার্ট সার্জারির জন্য তাকে আবারও ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হচ্ছে। বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোমিনুজ্জামান রয়েছের তার চিকিৎসা তত্ত্বাবধানে।

এদিকে মতিন রহমানের চিকিৎসার জন্য এরই মধ্যে প্রায় সাড়ে ছয় লাখ টাকা ব্যয় হয়ে গেছে। ওপেন হার্ট সার্জারির জন্য প্রয়োজন পড়বে আরো প্রায় ২০ লাখ টাকা। এই বিপুল অংকের চিকিৎসা ব্যয় মেটানো নিয়ে তার পরিবার দুঃশ্চিন্তার মধ্যে রয়েছে।

অবশ্য এরই মধ্যে মতিন রহমানের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। তার সুচিকিৎসার জন্য তহবিল সংগ্রহের একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে সমিতির পক্ষ থেকে। এ বিষয়ে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মহম্মদ হান্নান বলেন, অসংখ্য সফল ছবির গুণী পরিচালক মতিন রহমান। তার সুচিকিৎসার জন্য আমরা যথাসাধ্য সহযোগিতার চেষ্টা করচি। আমাদের বিশ্বাস, আমাদের বন্ধু পুরোপুরি সুস্থ হয়ে আবার চলচ্চিত্র নির্মাণের কাজে নিবেদিত হবেন।

১৯৭৩ সালে চিত্র পরিচালক আজিজুর রহমানের ‘অতিথি’ ছবিতে সহকারী হিসেবে মতিন রহমান চলচ্চিত্র জগতে পা রাখেন। ১৯৮১ সালে মুক্তি পায় তার পরিচালনায় প্রথম ছবি ‘লাল কাজল’। প্রথম ছবিই তাকে এনে দেয় শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মতিন রহমান এ পর্যন্ত ২০টির মতো ছবি নির্মাণ করেছেন। সর্বশেষ ২০০৮ সালে তার পরিচালনায় মুক্তি পায় ‘তোমাকেই খুঁজছি’ ছবিটি।

মতিন রহমানের পরিবার ও চলচ্চিত্র পরিচালকের সমিতির পক্ষ থেকে তার সুস্থতার দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময় ১১৩৫, জুন ২২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14