ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

আবারো হাড়কিপ্টে আমিরুল হক চৌধুরী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

একটি চরিত্র দর্শকের কাছে কতোটুকু গ্রহণযোগ্যতা পেলে একজন পরিচালক সেই চরিত্রকেই কেন্দ্র করে ধারাবাহিক নাটক নির্মাণে অনুপ্রাণিত হন, এরই দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন বরেণ্য নির্মাতা সালাউদ্দিন লাভলু। গতবছর এটিএন বাংলার জন্ম বার্ষিকীতে এই চ্যানেলে বৃন্দাবন দাসের রচনায় ও সালাউদ্দিন লাভলুর পরিচালনায় প্রদর্শিত হয় বিশেষ টেলিফিল্ম ‘হাড়কিপ্টে’।

এতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন বরেণ্য নাট্যাভিনেতা আমিরুল হক চৌধুরী।

টেলিফিল্মটি প্রচারের পর নির্মাতা হিসেবে সালাউদ্দিন লাভলু যেমন পেয়েছেন প্রশংসা ঠিক তেমনি হাড়কিপ্টে চরিত্রে অভিনয়ের কারণে দর্শকের কাছেও সমাদৃত হন আমিরুল হক চৌধুরী। এরপর পরিচালক দর্শকের কাছ থেকে এই টেলিফিল্মের আদলে  ধারাবাহিক নাটক নির্মাণের অনেক অনুরোধমুখোমুখি হন । শুধু পরিচালকই নন, অভিনেতা আমিরুল হক চৌধুরীও দেশ বিদেশে এই চরিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন দর্শকের ভালোবাসা এবং তারা একই ধরনের চরিত্রে অভিনয়ের জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

‘হাড়কিপ্টে’-এর এই জনপ্রিয়তায় অনুপ্রাণিত হয়েই নির্মাতা সালাউদ্দিন লাভলু এই চরিত্রটিকে নিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছেন। ধারাবাহিক নাটক ‘হাড়কিপ্টে’ রচনায় রয়েছেন বৃন্দাবন দাম। নাটকটিতে ‘হাড়কিপ্টে’ চরিত্রে আবারো অভিনয় করতে যাচ্ছেন আমিরুল হক চৌধুরী। এ প্রসঙ্গে আমিরুল হক চৌধুরী বলেন, হাড়কিপ্টে টেলিফিল্মে অভিনয় করে দর্শকের কাছ থেকে অনেক রেসপন্স পেয়েছি। সেই উৎসাহ নিয়েই এবার ধারাবাহিক নাটকে অভিনয় করতে যাচ্ছি। নির্মাতা সালাউদ্দিন লাভুল বলেন, একজন মানুষ হাড়কিপ্ট হলে তিনি কেমন হতে পারেন তার একটি সংক্ষিপ্ত আকার দেখিয়েছিলাম ‘হাড়কিপ্টে টেলিফিল্মে’। এবার ধারাবাহিক নাটকে হাড়কিপ্ট মানুষটির আরো বহুরূপ দেখতে পাবেন। আগামী ৮ এপ্রিল থেকে পূবাইলে এই ধারাবাহিকটির শুটিং শুরু হচ্ছে। নাটকটিতে আরো অভিনয় করছেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, আ খ ম হাসান, শামীম জামান, শাহনাজ খুশিসহ আরো অনেকে। এটি বাংলাভিশনে প্রচারের জন্য নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময় ১৭১০, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa