ঢাকা, বৃহস্পতিবার, ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১, ১৩ জিলকদ ১৪৪২

লাইফস্টাইল

স্টার সিনেপ্লেক্সে চলছে ‘রবিন হুড’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০

আলোড়ন সৃষ্টিকারী ‘গ্ল্যাডিয়েটর’খ্যাত অভিনেতা রাসেল ক্রো অভিনীত ‘রবিনহুড’ ১৪ অক্টোবর থেকে প্রদর্শিত হচ্ছে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে।

ইতিহাসভিত্তিক অ্যাকশন, অ্যাডভেঞ্চার ও  ড্রামানির্ভর এ ছবিতে নাম ভূমিকায় অস্কার বিজয়ী রাসেল ক্রোর দুর্দান্ত অভিনয় বিশ্বব্যাপী দর্শকদের তাক লাগিয়ে দিয়ে এবার এসেছে বাংলাদেশের মানুষদের মন জয় করতে।



ইউরোপের বীরত্বপূর্ণ পৌরাণিক গাঁথা ‘রবিন হুড’। তেরশ শতাব্দীতে ইংল্যান্ডে রবিন হুড এবং তার দল স্থানীয় একটি গ্রামে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় । অন্যায়ের বিরুদ্ধে রুখে তারা রুখে দাঁড়ায় এবং রাজমুকুটের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে। এর ফলে সিংহাসনের সঙ্গে জনগণের দূরত্ব কমে। জনগণের স্বাধীনতার জন্য রবিন হুড হয়ে আছেন মুক্তির প্রতীক। রবিন হুড ফ্রান্সের বিরুদ্ধে যুদ্ধে রাজা রিচার্ডের হয়ে কাজ করেন। রাজার মৃত্যুর পর ওই শহরে সন্ত্রাস-স্বৈরাচার ছড়িয়ে পড়ে।   গায়ের জোরে সন্ত্রাসীরা জনগণের কাছ থেকে কর আদায় করতে থাকে। এই অরাজকতায় মানুষদের সহায়-সম্পত্তি রা আর ুধার্ত মানুষের জীবনে বাঁচাতে রবিন হুড এবং তার দল ঐক্যবদ্ধ হয়। এভাবে এক দশক ধরে রবিন হুড এবং তার দল যুদ্ধ করতে থাকে। রবিন হুড ও তার দল ইংল্যান্ড রায় যে দুঃসাহসী ভূমিকা পালন করে তাই নিয়ে  এ ছবির গল্প।

রিডলি স্কটের পরিচালনায় ২ ঘণ্টা ১১  মিনিটের এ ছবিতে আরও অভিনয় করেছেন কেইট ব্যাঙ্কেট, ম্যাক্স ভন সিডো, উইলিয়াম হার্ট, মার্ক স্ট্রংসহ অনেকে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৩০  অক্টোবর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa