ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

আবুল হায়াত এখন পলান সরকার

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

শিক্ষা বিস্তারের জন্য ঘরে ঘরে বিনা মূল্যে বই বিতরণ করে এমন লোকের সংখ্যা এ দেশে খুব কমই পাওয়া যাবে। এমনি একটি ভালো ও ব্যতিক্রমী কাজ করে ‘সাদা মনের মানুষ‘ সহ নানা খেতাব এবং সম্মান পেয়েছেন রাজশাহীর পলান সরকার।

 

পলান সরকারের চরিত্রটি এবার দেখা যাবে গোলাম সারোয়ার দোদুলের ঈদের নাটক ‘অবদান’ -এ। নাটকটি তিনি নির্মাণ করছেন পলান সরকারের জীবনের ছায়া অবলম্বনে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন আবুল হায়াত। নাটকে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ধারাবাহিক নাটকের শুটিংয়ের ফাঁকে একখন্ডের নাটকের জন্য সময় বের করা আমার জন্য অনেক কঠিন। তবে এ নাটকের গল্প এবং চরিত্রটি শুনে কাজটা করার লোভ সামলাতে পারলাম না। দোদুল বলা মাত্রই রাজি হয়ে গেলাম। কাজ করতে পেরে মানসিক ভাবে শান্তি পাচ্ছি। একজন আলোকিত মানুষের চরিত্রে অভিনয় করতে পেরে আমি আনন্দিত।

‘অবদান’ নাটকটি প্রসঙ্গে পরিচালক গোলাম সরোয়ার দোদুল বললেন, এখানে আমি দেখাতে চেয়েছি পলান সরকারের জীবনের নানা ঘাত-প্রতিঘাত এবং কাজের প্রতি তার একনিষ্ঠতার কথা। পলান সরকারকে নিয়ে নাটক করতে আগ্রহী কেনো হলেন? এ প্রশ্নের উত্তরে তিনি জানান,  আমাদের দেশে জীবিতকালে গুণী মানুষেরা সম্মান পান না । আমি আমার এ নাটকের মাধ্যমে পলান সরকারের প্রতি সম্মান দেখানোর চেষ্টা করেছি।

নাটকটিতে পলান সরকারের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন তারিন। ‘অবদান’ নাটকটি ঈদে বিটিভিতে প্রচার হবে


বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩০,  আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।