bangla news

মেহরিনের কন্ঠে নাজমা জামানের গান

30 |
আপডেট: ২০১০-০৮-১৯ ৯:১৬:৩৬ পিএম

তোমারও জীবনে এলো কি আজি বুঝি নতুন কোনো অভিসার... গানটি একসময় স্পর্শ করেছিল সঙ্গীত প্রিয় শ্রোতাদের অন্তর। সত্তর দশকের বিখ্যাত পপ সিঙ্গার নাজমা জামানের গাওয়া এটি একটি বিখ্যাত গান। নাজমা জামান ও তার দল জিঙ্গা শিল্পগোষ্ঠী এখন চলে গেছেন বিস্মৃতির অতলে হারিয়ে।

তোমারও জীবনে এলো কি আজি বুঝি নতুন কোনো অভিসার... গানটি একসময় স্পর্শ করেছিল সঙ্গীত প্রিয় শ্রোতাদের অন্তর। সত্তর দশকের বিখ্যাত পপ সিঙ্গার নাজমা জামানের গাওয়া এটি একটি বিখ্যাত গান। নাজমা জামান ও তার দল জিঙ্গা শিল্পগোষ্ঠী এখন চলে গেছেন বিস্মৃতির অতলে হারিয়ে। অথচ এ দেশে পপ তথা ব্যান্ডসঙ্গীতের বিকাশে নি:সন্দেহে তিনি পালন করেছেন বিশেষ ভূমিকা। আজকের মিলা বা তিশমা পথ চলছে নাজমা জামানের তৈরি করা পথ ধরেই।

একসময়ের তুমুল জনপ্রিয় এই শিল্পীকে বিস্মৃতির আড়াল থেকে আজকের প্রজন্মের কাছে পৌছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন এইসময়ের আলোচিত আরেক পপ সিঙ্গার মেহরিন।
 
নাজমা জামানের গাওয়া গান নিয়ে এনটিভিতে ঈদের বিশেষ অনুষ্ঠান ‘রঙ্গশালা’ দেখা যাবে তাকে।  দুই প্রজন্মের দুই শিল্পী ব্যক্তি জীবনে একে অন্যের আত্মীয় বলে জানা গেছে। নাজমা জামানের গানটি গাইতে পেরে মেহরিন বেশ উচ্ছসিত। তিনি বলেন, এক প্রজন্মের গান আমি আরেক প্রজন্মে  পৌঁছি দিতে পারছি, এটা আমার কাছে অনেক বিশাল পাওয়া। আশা করি দর্শক-শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে।

নাজমা জামান বর্তমানে স্থায়ীভাবে আমেরিকা বাস করছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৫, আগস্ট ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-19 21:16:36