ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

হাসানের হিন্দি গানের অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০

শিগগিরই বের হচ্ছে ব্যান্ড তারকা হাসানের হিন্দি গানের অ্যালবাম। এটি আসছে ভারতের প্রথম সারির অডিও কোম্পানি ইউনিভার্সাল থেকে।

  প্রায় দু’বছর আগে বিষয়ে ইউনিভার্সালের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছিল হাসানের। সেই হিসেবে হাসানই বাংলাদেশের প্রথম শিল্পী যিনি ইউনিভার্সালের সঙ্গে একটি অ্যালবাম প্রকাশের জন্য চুক্তিবদ্ধ হন। দু’বছর আগে থেকেই এ অ্যালবামের জন্য গান তৈরি করছেন হাসান। অ্যালবামটির কাজ আরও আগে সম্পন্ন হওয়ার কথা থাকলেও বিভিন্ন জটিলতার কারণে তা আর হয়নি বলে হাসান জানান। যার মধ্যে ছিল জন্মভূমি ব্যান্ডসহ তার বেশ কয়েকবারের বিদেশ সফর, অ্যালবামের স্পন্সর সমস্যা, মুম্বাইতে রেকর্ডিং জটিলতা প্রভৃতি। তবে জটিলতা মধ্যেও হাসান মুম্ব্ই গিয়ে গত দুই বছরে অ্যালবামের বেশিরভাগ গানের মিউজিক ট্র্যাক ও ভয়েজ রেকর্ডিং করেছেন হাসান। এখন আরো কিছু গানের রেকর্ডিং বাকি আছে। আগামী সপ্তাহে হাসান মুম্বাই যাবেন। এবার সম্পূর্ণ অ্যালবামের কাজ সম্পন্ন করেই দেশে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। হাসান আরো জানান, অ্যালবামের স্পন্সর জটিলতাও কেটে গেছে। ভারতের একটি মাল্টিন্যাশানাল ফার্ম অ্যালবামটি স্পনসর করছে। বিদেশ সফর কমিয়ে দিয়ে তিনি তাই সম্পূর্ণ মনোযোগী হয়েছেন অ্যালবামটির কাজে। হিন্দি গানের এই অ্যালবামটি আসছে রোজার ঈদে বাজারে ছাড়া সম্ভব না হলেও কোরবানীর ঈদের আগে রিলিজ দেয়ার লক্ষ নিয়ে আবার অ্যালবামটির কাজ শুরু করতে যাচ্ছেন হাসান। বেশির ভাগ গান রেকর্ডিং শেষ হলেও এখন পর্যন্ত নিজের প্রথম হিন্দি এই অ্যালবামের নাম এখন ঠিক করেননি তিনি। ইউনিভার্সালের সঙ্গে আলাপ করেই এই অ্যালবামের নাম ঠিক করা হবে বলে তিনি জানান। যে গানগুলো করেছেন তা কেমন হয়েছে এবং প্রথম হিন্দি অ্যালবামের অনুভূতি কি? এই প্রশ্নের উত্তরে হাসান বলেন, হিন্দি অ্যালবাম তাই অনুভূতিটা  তো ভিন্ন হওয়াটাই স্বাভাবিক। তবে আমি গানগুলো নিয়ে আশাবাদী। বেশ যত্ন সহকারে তৈরি করা হচ্ছে সবক’টি গান। শ্রোতারা পছন্দ করবেন বলেই আমার বিশ্বাস। তবে একেবারে গানগুলো দিয়ে ফাটিয়ে দেবো, বাজার মাত করবো এমন কথা আমি কখনই বলবো না। শ্রোতারা ভিন্নস্বাদের এই গানগুলো পছন্দ করলেই আমার স্বার্থকতা। কারণ শ্রোতাদের জন্যই তো আমি আজকের হাসান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৩০, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।