ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

প্রতিমাসে ‘নজরুল উৎসব’ করবে নজরুল একাডেমি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

ঢাকা: ‘নজরুল উৎসব’ নামে প্রতিমাসে একটি করে অনুষ্ঠান করার ঘোষণা দিয়েছে নজরুল একাডেমি।

এছাড়া নজরুল একাডেমি ভবন মিলনায়তন অথবা ঢাকা শহরে অবস্থিত যেকোনো মিলনায়তনে এমনকি প্রতিটি জেলা ও উপজেলায় প্রত্যেক মাসে অনুষ্ঠিত হবে ‘নজরুল উৎসব’।



শনিবার ‘নজরুল উৎসব’ উদ্যাপন পরিকল্পনা শীর্ষক এক সংবাদ সম্মেলনে একাডেমির নেতারা এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৪তম মৃত্যুবার্ষিকী উদ্যাপন উপলক্ষে ২৭ আগস্ট বিকেল সাড়ে চারটায় একাডেমি ভবন মিলনায়তনে নজরুল একাডেমি, ঢাকার বিভিন্ন সঙ্গীত ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের অংশগ্রহনে ‘নজরুল উৎসব’ নামের অনুষ্ঠান যাত্রা শুরু করবে। দিনটিতে সারাদেশের বিভিন্ন কর্মসূচী পালিত হবে।

একাডেমি নেতারা জানান, জাতীয় কবিকে নিয়ে অনুষ্ঠান করা হলে তার সৃষ্টিকর্মের প্রচার প্রসারে এক নতুন মাত্রা যুক্ত হবে। পাশাপাশি সারাদেশের নজরুল শিল্পীরা এই উৎসবের মাধ্যমে নজরুল চর্চা ও অভিজ্ঞতা নিজেদের মধ্যে বিনিময়ের সুযোগ পাবেন।

নজরুল একাডেমির সহ-সভাপতি সৈয়দ আখতার ইউসুফের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মিন্টু রহমান, যুগ্ম সম্পাদক রুখসান আরা, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন খান, অধ্যক্ষ খালিদ হোসেন প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।