ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বাংলাভিশনের প্রোগ্রাম হেড হলেন শামীম শাহেদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০

শামীম শাহেদ, একজন সৃজনশীল মানুষ। শিল্প-সংস্কৃতির বিভিন্ন শাখায় তিনি কাজ করেছেন।

একাধারে তিনি লেখক, সাংবাদিক, গ্রুপথিয়েটার কর্মী ও নির্মাতা। সম্প্রতি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের হেড অব প্রোগ্রাম-এর দায়িত্বভার গ্রহণ করেছেন শামীম শাহেদ। আগস্টের শুরু থেকেই তার এই নবযাত্রা। এই নতুন দায়িত্ব গ্রহণের প্রতিক্রিয়া জানিয়ে তিনি বাংলানিউজটোয়েন্টিফোরকে তিনি বলেন, বাংলাভিশনের সঙ্গে আবার যুক্ত হতে পারায় আমার কাছে বেশ ভালোই লাগছে। একই সঙ্গে কিছুটা টেনশনও হচ্ছে। টেনশনের কারণ, দায়িত্বটা অনেক বড়। আর এই প্রতিষ্ঠানেই আমি আগে কাজ করেছি, আমার কাছে তাদের চাওয়াটাও বেশি। দেখা যাক কী দাঁড়ায়।

বাংলাভিশনের হেড অব প্রোগ্রামের দায়িত্বভার গ্রহণের আগে শামীম শাহেদ এশিয়ান ডেভেলপ ব্যাংকের একটি প্রজেক্টে মিডিয়া কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তার আগে তিনি প্রোগ্রাম ম্যানেজার হিসেবে কাজ করেছেন একুশে টিভিতে, সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে কাজ করেছেন বাংলাভিশনে। এর আগে সাংবাদিকতা করেছেন দুটি বিশিষ্ট দৈনিকে। পাশাপাশি তিনি বিজ্ঞপনী সংস্থা বিটপির ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন বেশ কিছু সময়। গত পাঁচ বছর ধরে তিনি ইউনিসেফ প্রবর্তিত মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের একজন বিচারক।

এসবের বাইরে শামীম শাহেদ একজন নাট্যনির্মাতা এবং লেখক। শামীম শাহেদ নির্মিত আলোচিত ননফিকশন প্রোগ্রামের মধ্যে আছে আমার আমি, আর্টিক্যাল থার্টিনাইন, আয়নাঘর, গান নয় জীবন কাহিনী এবং আমার কথা বলব আমি। ফিকশন প্রোগ্রামের মধ্যে উল্লেখযোগ্য হলো ধারাবাহিক নাটক প্রভাতী সবুজ সংঘ, একক নাটক চোর এবং একবার মুগ্ধ হতে চাই।


বাংলাদেশ স্থানীয় সময় ২১২৭, আগস্ট ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।