ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান ০২ আগস্ট, সোমবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

চ্যানেল আই

৭.৫০ মিনিট ॥ একক নাটক : সাগর ডাকিছে তারে ॥ রচনা ও পরিচালনায় হিমু আকরাম ॥ অভিনয়ে নাদিয়া আনিসুর রহমান মিলন, মাহমুদুল ইসলাম মিঠু, কাজল সুবর্ণ, তুষার, হাসান প্রমুখ।

রাত ৯.৩৫ মিনিট ॥ বিনোদনধর্মী পারিবারিক গেম শো : রূপচাঁদা ফ্যান্টাস্টিক ফ্যামেলি ॥
মোশারফ করিমের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করছেন ইফতেখার আহমেদ ফাহমি ॥ বাংলাদেশে এটি প্রথম পারিবারিক গেম শো।

৬২ পরিবারের অংশগ্রহণে চলছে দ্বিতীয় রাউন্ডের কার্যক্রম। অনুষ্ঠানটির আয়োজন করতে সহায়তা করেছে বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড (বিইওএল)-এর সুপরিচিত ব্র্যান্ড রূপচাঁদা এবং বিটবি। দেশব্যাপী সুস্বাস্থ্যের আনন্দ বার্তা নিয়ে এবং সুস্থ পরিবারের বিজয় নিশ্চিত করতে মূলত এই অনুষ্ঠানের প্রধান ল্য।

এনটিভি

রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক ‘মানবজমিন’ ॥ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নাটকটির নাট্যরূপ দিয়েছেন আসাদুল ইসলাম ও মুরাদ পারভেজ। পরিচালনা করেছেন মুরাদ পারভেজ ॥ অভিনয়ে : রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, তৌকির আহমেদ, জিতু আহসান, অপূর্ব, সোহানা সাবা, বন্যা মির্জা, তাজিন আহমেদ, আহসান হাবিব নাসিম, কে এস ফিরোজ, গাজী রাকায়েত, ইলোরা গহর, আলিফ চৌধুরী, আফরান নিশো, উত্তম গুহ, তানিয়া হোসেন, সুবর্ণা আসাদ, সহন, ইয়াং মাহমুদ, আহমেদ গিয়াস, বরকত আলী রাজু, মাসুদুল ইসলাম শাওন, খলিলুর রহমান কাদরি প্রমুখ।

বাংলাভিশন

রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক : জলপুকুর ॥ পান্থ শাহরিয়ারের রচনা ও ফাত্তাহ্ তানভীরের পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, চাঁদনী, ইন্তেখাব দিনার, ত্রপা মজুমদার, শতাব্দী ওয়াদুদ প্রমুখ ॥ গল্প : কন্যা বিয়োগের বেদনায় জর্জরিত ফয়জুল্লাহ নানা কৌশলের আশ্রয়ে বাড়িটা বিক্রি করে যায় তার পরিচিত একজনের কাছে। ওরা মাত্র দুজন। স্বামী স্ত্রী- নতুন সংসার, এখনো রোজ সন্ধ্যায় তারা বন্ধুদের নিয়ে আড্ডায় মেতে উঠে। এমন একটা বাড়ি এত অল্প টাকায় পাওয়া যাবে কখনো ভেবে দেখেনি মলয় ও তার স্ত্রী কুমকুম। কিন্তু এই বাড়ির পুকুরঘাটে  দিনের পর দিন ঘটে যেতে থাকে অস্বাভাবিক বা ভৌতিক ঘটনা ॥ বাংলাভিশনে সপ্তাহের প্রতি সোম ও মঙ্গলবার রাত ৮:১৫ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক জলপুকুর।

রাত ৯টা ৪৫মিনিট ॥ ধারাবাহিক নাটক : ফিফটি-ফিফটি ॥ ইফতেখার আহমেদ ফাহমি’র রচনা ও পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, পার্থ বড়–য়া, মোশাররফ করিম, আ খ ম হাসান, জয়রাজ, ডা. এজাজ, ফারুক আহমেদ, মিশু, জিলুর রহমান, তাজিন আহমেদ, মাসুদ আলী খান, মুনিরা মিঠু, অর্পনা, শখ, আনিকা প্রমুখ ॥ গল্প : পার্থ বড়–য়া একটু গম্ভীর মেজাজের মানুষ। কম কথা বলে। দেশের ফিল্ম এবং টিভি মিডিয়ায় পরিচালক হিসেবে নামডাক আছে তার। তার বাসাকে সবাই ‘হাউজ’ বলে ডাকে। হাউজে তার সাথে কাজ করে সহকারী পরিচালক, সেট ডিজাইনার, ম্যানেজারসহ অনেকে। তার প্রধান সহকারী পরিচালক হাসান খুব চালাক প্রকৃতির মানুষ। পুরান ঢাকায় থাকার সময় এক কুচক্রের কবলে পরে তার জেলও হয়েছিল। জেল থেকে বের হয়ে সেই চক্রের প্রধান সুলতানকে খুন করে পালিয়ে এসেছে। এরকম অদ্ভুত বৈশিষ্ট্যের কয়েকজনকে নিয়েই একটি পরিবার বানিয়ে থাকছে পার্থ। হাউজের সবাই পরস্পরের পেছনে লেগে থাকে। কারো কোনো সমস্যা হলে আবার সবাই একত্র হয়ে আসে। এই হাউজেই তাদের ফিল্মের শুটিং হয়। এসব কিছু নিয়ে খুবই বিরক্ত উপরতলার সেলিম সাহেবের পরিবার। সেলিম সাহেব এ্যাডভোকেট। তার পরিবারে আছে স্ত্রী তাজিন, মেয়ে আনিকা, বাবা মাসুদ আলী খান, দুই বোন অর্পনা ও শখ এবং ফুফু মনিরা মিঠু। পরিবারের শান্তির জন্য সেলিম সাহেব যা দরকার সব করতে প্রস্তুত। এই দুই পরিবারের নানান সুবিধা-অসুবিধা, হাসি-কান্না, আনন্দ-ভালোবাসার মিশ্র কিছু অনুভূতি নিয়েই নাটক ফিফটি-ফিফটি ॥ বাংলাভিশনে সপ্তাহের প্রতি সোম ও মঙ্গলবার রাত ৯:৪৫ মিনিটে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ফিফটি-ফিফটি।

দেশ টিভি

রাত ৮টা ১৫ মিনিট ॥ ধারাবাহিক নাটক : সীমান্ত ॥ বদরুল আনাম সৌদের রচনা ও পরিচালনায় ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, সাবেরী আলম, মামুনুর রশীদ, শামস সুমন, জিতু আহসান, ইন্তেখাব দিনার, বন্যা মির্জা প্রমুখ ॥ গল্প : নাটকের গল্পের শুরু এক গ্রামের হাটবার থেকে। এমনি এক হাটের পর নিখোঁজ হয় বেদে পরিবারের এক তরুনী। চারদিকে হৈচৈ খোঁজাখুজি। আর তরুনীর ভাগ্য! অজ্ঞাত পরিচয় কিছু লোক তাকে রাতের অন্ধকারে ফেলে দেয় এক বিলে। অপদস্থ মৃত। বেদে তরুনীর মৃত দেহ আবিষ্কার করে তারই ভাই। অন্ধ আক্রোশে ছুরি হাতে তাড়া করে অজ্ঞাত পরিচয়ের সেই লোকদের। আর দূর্ঘটনা বশত মারা যায় আজমত নামক এক ব্যাপারী। আর তরুনের জায়গা হয় চোদ্দ শিকের পেছনে অন্ধকার খুপরীতে। মৃত ব্যাপারীর পরিবারের শুন্যতা। পরিবারে রয়ে যায় তার বিধাব স্ত্রী রুপা, মেয়ে পারু, ছোট দুই ভাই, মা। ব্যাপারীর মৃত্যুর শোক সামলে উঠে নিয়মিত সাংসারিক কাজে ব্যাস্ত হয়ে ওঠে পরিবারটি। ব্যাপারীর বাউন্ডুলে ছোট ভাই সুজন এবার হাল ধরে সংসারের। স্ত্রী রুপা ব্যাস্ত হয়ে যায় তার দৈনিন্দন কাজে। সকল ব্যাস্ততার মধ্যেও মাঝির শুন্যতা অনুভব করে যে যার মত করে।

একুশে টিভি

রাত ০৯ টা ৩০ মিনিট ॥  ধারাবাহিক নাটক : ললিতা ॥ আব্দুস সালামের মূল গল্প অবলম্বনে ধারাবাহিক এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন জুয়েল মাহমুদ ॥ একুশে টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় নির্মিত ললিতা ধারাবাহিক নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন  সুমাইয়া শিমু,জয়ন্ত চট্টপাধ্যায়, শিরিন আলম, আনিসুর রহমান মিলন, বন্যা মির্জা, ইলোরা গহর,প্রাণরায়, আঁকা,মৌনতা, নাসিমা খান, কাজী আনিস, মিশা সওদাগর, জয়রায, ম.আ.সালাম, হিমেল, প্রত্যাশা, বিনয় ভদ্র, জামাল উদ্দিন, আশা মনি সহ অনেকে।

বাংলাদেশ স্থানীয় সময় ২২৩৪, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।