ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

উপস্থাপনায় বিপাশা হায়াত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

প্রথমবারের মতো উপস্থাপনায় এলেন নন্দিত অভিনেত্রী বিপাশা হায়াত। দেশের মেধাবী দরিদ্র ছাত্রছাত্রীদের অংশগ্রহণে শিক্ষামূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘মেধাবী দেশের মুখ’ অনুষ্ঠানটিতে একেবারেই নতুন ভঙ্গিমায় দর্শকের সামনে আসছেন তিনি।

অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আবুল হায়াত। ০৯ আগস্ট থেকে অনুষ্ঠানটির প্রচার শুরু হচ্ছে এটিএন বাংলায়।

অনুষ্ঠানটি সম্পর্কে পরিচালক আবুল হায়াত বাংলানিউজটোয়েন্টিফোরকে জানান, এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীদের অংশগ্রহণে তৈরি হয়েছে ভিন্নধর্মী এই ম্যাগাজিন অনুষ্ঠানটি। দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীরা প্রতিযোগিতামূলক অংশগ্রহণের মাধ্যমে এ অনুষ্ঠান থেকে পাবে আর্থিক অনুদান ও বৃত্তি। দরিদ্র মেধাবী ছেলেমেয়েদের পড়ালেখার প্রতি এ অনুষ্ঠান আগ্রহ ও অনুপ্রেরণা তৈরি করবে বলে তিনি মনে করেন। তিনি আরো জানিয়েছেন, এ অনুষ্ঠানটির জন্য তিন মাস আগে প্রস্তুতি শুরু হয়েছে। সারা দেশ থেকে বাছাই করে নিয়ে আসা হয়েছে মোট ২৬জন শিার্থীকে। অনুষ্ঠানের প্রতি পর্ব নির্মাণ হবে একজন শিার্থীকে নিয়ে।  

অনুষ্ঠানটি উপস্থাপনা প্রসঙ্গে বিপাশা হায়াত বলেন, আমার বাবা অনুষ্ঠানটি পরিচালনা করছেন বলেই আমি উপস্থাপনায় এসেছি তা নয়। আসলে বিষয়বৈচিত্র্যই অনুষ্ঠানটির প্রতি আমাকে আগ্রহী করে তোলে। দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীরা যদি এখান থেকে সামান্যও উপকৃত হয় তাহলে এই প্রচেষ্টা সার্থক হয়েছে বলে মনে করব।

এটিএন বাংলা সূত্রে জানা গেছে, ‘মেধাবী দেশের মুখ’ প্রচারিত হবে প্রতি সোমবার রাত ৯টা ২০ মিনিটে। বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেডের (বিইওএল) সুপরিচিত ব্র্যান্ড মিজান সুপার রিফাইন্ড পাম অয়েল এগিয়ে এসেছে অনুষ্ঠানটির পৃষ্ঠপোষতায়।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৪৫, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।