ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সিআইএ এজেন্ট এঞ্জেলিনা জোলি

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

আকর্ষণীয় ও আবেদনময় দেহাবয়বের জন্য বাড়তি শরীরচর্চার কে না করে ! বলিউড থেকে শুরু করে হলিউডের অভিনেতা-অভিনেত্রী সবাই এজন্য করে থাকে বাড়তি শরীরচর্চা । কিন্তু এর ব্যতিক্রম হলিউডের আবেদনময়ী চিরতরুণী অভিনেত্রী এঞ্জেলিনা জোলি।

নিজের সম্পর্কে এমন কথাই জানিয়েছেন টু রাইডার ও ওয়ান্টেড খ্যাত হলিউডের হার্টথ্রুব অভিনেত্রী এঞ্জেলিনা জোলি। তিনি জানিয়েছেন, শারীরিক সৌন্দর্য বৃদ্ধি ও দেহকে আকর্ষণীয় করার জন্য তার কোনো বাড়তি খাটুনিরই দরকার পড়ে না। কোনো ধরনের ব্যায়াম বা শরীরচর্চা ছাড়াই নাকি তিনি সব সময় সুন্দর দেহের অধিকারী আছেন!

হলিউডের এই ভুবনখ্যাত অভিনেত্রীকে তার পরিচিত চেহারায় খুঁজে পাওয়া যাবে না সম্প্রতি নির্মিত ‘সল্ট’ ছবিটিতে। ফটোশপের ম্যাজিকে এ ছবিতে তার চেহারা এমনভাবে বদলে ফেলা হয়েছে যেনো তিনি একেবারেই নতুন কেউ। এবার থ্রিলারধর্মী ছবি ‘সল্ট’-এ জোলিকে দেখা যাবে নাম ভূমিকায় গোয়েন্দা এজেন্ট চরিত্রে।

ইভালাইন সল্ট অত্যন্ত চৌকস আর সূ বুদ্ধিসম্পন্ন মার্কিন নিরাপত্তা সংস্থা সিআইএ এজেন্ট। যিনি পেশাগত দায়িত্ব পালনে কর্তব্যপরায়ণ, যার মূল ল্য রাষ্ট্রীয় নিরাপত্তা এবং দেশের স্বার্থ রক্ষা করা। কাজের মধ্য দিয়ে ব্যক্তিগত সম্মান অর্জনে সল্ট তৎপর সবসময়। কিন্তু হঠাৎই একটা অভিযোগের তীর এসে পড়ে সিআইএ অফিসার সল্টের উপর। সুস্পষ্ট প্রমাণসহ রাশিয়ার সরকারের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। দীর্ঘ পেশাজীবনের এতো দিনের অর্জন এক মুহূর্তে তাসের ঘরের মতো এভাবে ভেঙে যাবে, তা কি করে হয় ? সল্ট তার এতোদিনের অভিজ্ঞতা ও দতাকে কাজে লাগিয়ে বেরিয়ে আসতে চেষ্টা করে অপবাদের এই চোরাবালি থেকে। কিন্তু যতোই চেষ্টা করে চোরাবালি থেকে বেরিয়ে আসার, ততোটাই তলিয়ে যেতে থাকে অনিশ্চয়তার গহ্বরে। এমনকি প্রশ্নবিদ্ধ হয় সল্টের ব্যক্তিগত পরিচয়টুকুও। সবার মনে প্রশ্ন জাগে কে এই সল্ট? এই প্রশ্নের উত্তর জানতে হলে আপনাকে ২৩ জুলাই মুক্তিপ্রাপ্ত ‘সল্ট’ ছবিটি দেখতে হবে।

লেখক কার্ট উইমার ও ব্রায়ান হেগেল্যান্ডের চিন্তার ফসল ‘সল্ট’। প্রথমে ছবিটি টেরি জর্জ ও পিটার বার্গের যৌথভাবে পরিচালনা করার কথা ছিল। কিন্তু অজানা কারণে শেষ পর্যন্ত পরিচালকের দায়িত্ব এসে বর্তায় ফিলিপ নয়েসের কাঁধে। তবে এখানেই রহস্যের শেষ নয়। একটি পুরুষ চরিত্রকে প্রধান করে লেখা হয়েছিল ছবিটির চিত্রনাট্য এবং এই চরিত্রে অভিনয় করার কথা ছিল টম ক্রুজের । কিন্তু ছবিটির কাহিনী ও প্লট অনেকটাই ব্লকব্লাস্টার ছবি মিশন ইম্পসিবল মতো বলে একইধরণের আরেকটি অ্যাকশন থ্রিলারে অভিনয় করতে রাজি হননি। পরবর্তীতে ছবির কাহিনী শুনে জোলি আগ্রহ দেখালে তাকে কেন্দ্র করেই ছবির চিত্রনাট্য নতুন করে লেখা হয়। এর আগে এক অনুষ্ঠানে সনি পিকচার্স এন্টারটেনমেন্টের কো-চেয়ারম্যান এমি প্যাস্কেল তাকে ‘ক্যাসিনো রয়্যাল’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সে সময় এঞ্জেলিনা তা প্রত্যাখ্যান করে বলেছিলেন, বন্ডগার্ল নয়, স্পাই চরিত্রে অভিনয় করতে চাই। এ প্রসঙ্গে তিনি বলেন, সনি পিকচার্স বিষয়টি হয়ত মনে রেখেছিল। তাই এত বছর পর সনি পিকচার্সের কো-চেয়ারম্যান এমি প্যাস্কেল আমাকে স্পাই চরিত্রে অভিনয়ের সুযোগ করে দিয়েছেন। ‘সল্ট’ ছবি প্রসঙ্গে জোলি আরো বলেন, এ ছবিতে আমি নারীসুলভ আচরণ পুরোপুরো ভেঙে দিতে চেয়েছি। এখানে সল্ট এমন একটি চরিত্র, যে তার উদ্দেশ্য লাভের জন্য কখনোই যৌনতাকে ব্যবহার করে না। বিভিন্ন ছবিতে নারী স্পাই চরিত্রগুলোর প্রধান অস্ত্রই থাকে যৌনতা। ‘সল্ট’ ছবিটিতে কাজ করতে এ জন্যই আমি উৎসাহিত হয়েছি।

এঞ্জেলিনা জোলি ছাড়া ছবিটিতে আরো অভিনয় করেছেন লিভ শ্রেইবার, সিওয়েটেল এজিফোর, জো লিস্টার জোনস, ইয়ারা শহীদি, ক্যাসিডি হিঙ্কল, ড্যানিয়েল ওলব্রাইস্কি সহ অনেকে। হলিউডের সনি পিকচার্সের ব্যানারে ২৩ জুলাই ‘সল্ট’ ছবিটি সারা বিশ্বে মুক্তি পেয়েছে। ছবিটি ইংরেজি ভাষায় নির্মিত হলেও ভারতে হিন্দি, তামিল এবং তেলেগু ভার্সানে মুক্তি দেয়া হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad