ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ফেসবুক দিয়ে আইয়ুব বাচ্চুর প্রতিভা সন্ধান

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

কয়েক বছর আগে ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু একঝাঁক নবীন শিল্পীদের নিয়ে বের করেছিলেন ‘মন জ্বলে’ নামের একটি মিক্সড অ্যালবাম। সে সময় অ্যালবামটি শ্রোতারা লুফে নিয়েছিল।

সম্প্রতি আইয়ুব বাচ্চু আবার সম্পূর্ণ নিজের উদ্যোগে প্রতিভাবান নবীন শিল্পীদের নিয়ে আরেকটি মিক্সড অ্যালবামের কাজ শুরু করেছেন। ফেসবুকের মাধ্যমে ভালো গান করে এমন ছেলেমেয়ে  তিনি খুঁজতে শুরু করেন। আগ্রহী নবীন শিল্পীদের তিনি তার নিজস্ব রেকর্ডিং স্টুডিও এবি কিচেনে অডিশন নেন। হাজারখানেক নবীনশিল্পীর মধ্যে থেকে আইয়ুব বাচ্চু খুঁজে বের করেন ১৭টি নতুন প্রতিভা। এই ১৭ জন নবীনকে নিয়ে তিন মাস ধরে তিনি করছেন গান তৈরির কাজ। আইয়ুব বাচ্চুর মিউজিক কম্পোজিশনে এরই মধ্যে নতুনদের ১৫টি গান রেকর্ডিং সম্পন্ন হয়েছে এবি কিচেনে। কাজ চলছে আর মাত্র দুটি গানের। গানগুলোর কথা লিখেছেন সাজ্জাদ হোসাইন। আসছে ঈদে নবীন শিল্পীদের এই মিক্সড অ্যালবামটি বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে আইয়ুব বাচ্চুর। অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘একঝাঁক আমরা’।

নতুনদের নিয়ে কাজ করা প্রসঙ্গে আইয়ুব বাচ্চু বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে বাংলা গানকে এগিয়ে নিয়ে যেতে হবে। তরুণ শিল্পীরাই পারে এই কাজটি করতে। নবীন ও তরুণ শিল্পীদের নিয়ে কাজ করতে আমি সবসময়ই আগ্রহী। বেশ কয়েক বছর আগে নতুনদের নিয়ে ‘মন জ্বলে’ নামে একটি অ্যালবাম বের করেছিলাম। এরপর ইচ্ছে থাকলেও সময়ের অভাবে নতুনদের নিয়ে কাজ করা সম্ভব হয়ে ওঠেনি। এবার ব্যস্ততার মধ্যেও নিজের কমিটমেন্ট থেকে ১৭ জন নতুন প্রতিভাবানকে খুঁজে বের করে কাজ করছি। যেসব ছেলেমেয়েকে আমি খুঁজে পেয়েছি তারা প্রত্যেকেই খুব ভালো গান করে। আমি তাদের গান শুনে মুগ্ধ। খানিকটা ব্যতিক্রমী কম্পোজিশনে ওদের গানগুলো রেকর্ডিং করা হচ্ছে। আমার দৃঢ় বিশ্বাস, শ্রোতাদেরও ওদের গান ভালো লাগবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩৬, জুলাই ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।