ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বলিউডে নতুনদের জয়গান

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০

বলিউডে ইদানীং বেশ সাফল্য পাচ্ছেন নতুন তারকারা। এ বছর বক্স অফিসে নতুনরাই রমরমা।

এমনকি প্রতিষ্ঠিত তারকাদের চেয়েও দর্শকপ্রিয়তায় নতুনরা এগিয়ে যাচ্ছেন। আর সেদিকে খেয়াল রেখেই শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা  ‘ইয়াশ রাজ ফিল্মস’ ছবি পরিচালনা, অভিনয় এবং কাহিনী রচনায় নতুনদের উৎসাহিত করতে খুলেছে নতুন অফিস ।
 
এ পর্যন্ত ২০১০ সালের সবচেয়ে সফল ছবি ‘রাজনীতি’ ও ‘আই হেট লাভ স্টোরিজ’। ছবি দুটিতে অভিনয় করে এরই মাঝে সুপারস্টারে পরিণত হয়েছেন রণবীর কাপুর ও ইমরান খান। অথচ তাদের দুজনেরই বয়স মাত্র ২৭ বছর। তবে রণবীর এবং ইমরান দুজনই নিজেদের জন্য ‘তারকা’ শব্দটি এখনও মানানসই মনে করেন না। কারণ তাদের উভয়েরই পূর্বসূরি বিখ্যাত চলচ্চিত্র তারকা। রণবীরের বাবা ঋষি কাপুর, পিতামহ রাজকাপুর আর ইমরানের মামা আমির খান।

মুক্তি পাওয়ার প্রথম সপ্তাহেই ‘রাজনীতি’ আয় করেছে ৩২ কোটি রুপি। আর ‘আই হেট লাভ স্টোরিজ’ এর আয় ২৩ কোটি রুপি। ভারতীয় চলচ্চিত্র বিশ্লেষক তারান আদর্শ তার ‘বলিউড হাঙ্গামা ডট কম’ ওয়েবসাইটে এই খবর প্রকাশ করেন ।

অন্যদিকে, ৩৬ বছর বয়সী ঋত্বিক রোশন, ৩৪ বছরের অভিষেক বচ্চন এবং তার বাবা ৬৭ বছর বয়সী কিংবদন্তি অমিতাভ বচ্চন এ বছর বাণিজ্যিক সাফল্যের দৌড়ে এখনও বেশ পেছনে। চলতি বছরের প্রথম ছয় মাসে  প্রায় ৫০০ কোটি রুপি তি গুনতে হয়েছে নাকি তাদের নিয়ে কাজ করা প্রযোজনা সংস্থাগুলোকে । মুখ থুবড়ে পড়েছে রোশনের ‘কাইটস’ আর অভিষেকের ‘রাবণ’। এমনকি ব্রিটিশ তারকা বেন কিংসলেকে নিয়ে তৈরি অমিতাভ বচ্চনের ‘তিন পাত্তি’ও পুরো ধরাশায়ী। গত সপ্তাহে বিগ বি অমিতাভ স্বীকারও করে নেন যে, তার কাছে এখন নতুন কোনো ছবির প্রস্তাব নেই।   সেজন্যই হয়তো জনপ্রিয় অনুষ্ঠান ‘কৌন বনেগা ক্রৌড়পতি’ টিভি গেইম শোতে আবারও ফিরে যাচ্ছেন বিগ বি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮১৫, জুলাই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।