ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

৯ জুলাই থেকে মুক্তিযুদ্ধের নাট্যোৎসব ২০১০

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১০

শুধু মুক্তিযুদ্ধের নাটক নিয়ে ৯ জুলাই শুক্রবার থেকে ১৪ জুলাই ৫ দিনের উৎসব আয়োজন করতে যাচ্ছে থিয়েটার আর্ট ইউনিট। জাতীয় নাট্যশালার দুটি হলে প্রতিদিন সন্ধ্যা ৭টায় দুটি করে নাটক মঞ্চস্থ হবে।

সারা দেশের মতো ঢাকার মঞ্চেও এমন উৎসব কম।

উৎসবের প্রথম দিন মূল হলে থিয়েটার আর্ট ইউনিট মঞ্চস্থ করবে সময়ের প্রয়োজনে এবং এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাগরিক নাট্যাঙ্গন করবে সেইসব দিনগুলি।


দ্বিতীয় দিন ১০ জুলাই দুই মঞ্চে যথাক্রমে প্রাচ্যনাটের সার্কাস সার্কাস এবং ঢাকা পদাতিকের কথা ’৭১। তৃতীয় দিন ১১ জুলাই থিয়েটার প্রযোজিত বলদ এবং ঐকিক থিয়েটারের ঠিকানা। চতুর্থ দিন ১২ জুলাই শিল্পকলা একাডেমীর প্রযোজনায় ক্ষেতমজুর খইমুদ্দিন এবং উদীচীর বৌবসন্তি।


১৪ জুলাই উৎসবের শেষ দিনে  থিয়েটার আর্ট ইউনিট পরিবেশন করবে  কোর্ট মার্শাল  এবং মহাকাল নাট্য সম্প্রদায় মঞ্চস্থ করবে ঘুম নেই।

এছাড়া প্রতিদিন বিকেলে জাতীয় নাট্যশালা চত্বরে মুক্তিযুদ্ধের প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী হবে। বাবুল বিশ্বাসের সৌজন্যে থাকবে মুক্তিযুদ্ধের নাটকের পোস্টার ও ছবি প্রদর্শনী । মুক্তিযুদ্ধ জাদুঘরের সৌজন্যে মুক্তিযুদ্ধের স্থিরচিত্র প্রদর্শনী হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৩০, জুলাই ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।