bangla news

৩০ বছরের সেরা গান নিয়ে কুমার বিশ্বজিৎ

61 |
আপডেট: ২০১০-০৭-০৩ ১০:৪৮:১১ পিএম

তোরে পুতুলের মতো করে সাজিয়ে... গানটি কতোদিন আগে গেয়েছিলেন কুমার বিশ্বজিৎ? ১৯৭৮-৭৯ সালে গানটি রেকর্ডিং হয়েছিল সারগাম স্টুডিওতে। বিটিভির একটি ম্যাগাজিন অনুষ্ঠানে গানটি প্রচার হয় ১৯৮০ সালে।

তোরে পুতুলের মতো করে সাজিয়ে... গানটি কতোদিন আগে গেয়েছিলেন কুমার বিশ্বজিৎ? ১৯৭৮-৭৯ সালে গানটি রেকর্ডিং হয়েছিল সারগাম স্টুডিওতে। বিটিভির একটি ম্যাগাজিন অনুষ্ঠানে গানটি প্রচার হয় ১৯৮০ সালে। তারপরের কথা সবার জানা। চট্টগ্রাম থেকে আসা এক নবীন শিল্পী রাতারাতি পেয়ে যান তারকাখ্যাতি। তারপর কেটে গেছে ৩০ বছর। এই ত্রিশ বছরে কতো শিল্পী এলো আর কতো শিল্পী গেল। একেকজনের সে কি আকাশ ছোঁয়া জনপ্রিয়তা! কিন্তু সে তো সীমিত সময়ের জন্য। চোখের সামনে ঘটে গেছে কতো নক্ষত্রের পতন। আর কুমার বিশ্বজিৎ? বাংলাদেশে কুমার বিশ্বজিৎ-এর জনপ্রিয়তায় কখনো ভাটা পড়েনি। ত্রিশ বছর ধরে তিনি সমান জনপ্রিয়। এই ত্রিশ বছরে তিনি আমাদের গানের ভুবনে কুমার বিশ্বজিৎ যুক্ত করেছেন মনমাতানো অসংখ্য গান। ভক্তদের অনুরোধে কুমার বিশ্বজিৎ তার ৩০ বছরের গাওয়া গান থেকে নিজের পছন্দের কিছু গান নতুন করে গাওয়ার পরিকল্পনা করেছেন। আগের কথা ও সুর ঠিক রেখে নতুন সঙ্গীতায়োজনে নির্বাচিত গানগুলো গাইবেন তিনি। মিউজিক কম্পোজিশনে থাকবে নতুনত্বের ছোঁয়া। আসছে ঈদে গানচিলের ব্যানারে কুমার বিশ্বজিতের গাওয়া বাছাই করা সেরা গানের অ্যালবামটি বাজারে আসার কথা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১৫, জুলাই ০৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-03 22:48:11