ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বিগ বির হুমকির মুখে সালমান!

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০

ভারতীয় টিভি চ্যানেলগুলোতে অনেক রকম অনুষ্ঠানই প্রচারিত হয়। এতোসব ঝকমারি অনুষ্ঠান মধ্যে আলাদাভাবে দর্শকের নজর কেড়েছে রিয়েলিটি শো ‘বিগ বস’।

ব্রিটিশ টেলিভিশন শো ‘বিগ ব্রাদার’-এর আইডিয়া নিয়ে তৈরি করা এই অনুষ্ঠানটির গত তিনটি পর্ব ভারতে বেশ সাড়া ফেলেছিল।   সাড়া পড়বেই না বা কেন; আগের তিনটি সিক্যুয়েল উপস্থাপনায় কারা ছিলেন, দেখতে হবে না!

প্রথমবার অর্থাৎ বিগ বস-১ উপস্থাপনা করেছিলেন ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির সেই কমেডিয়ান সার্কিট খ্যাত আরশাদ ওয়ার্সি। এই রিয়েলিটি শোর প্রথম সিক্যুয়েল শুরু হয়েছিল ২০০৬ সালের ৩ নভেম্বর, শেষ হয় ২০০৭-এর ২৬ জানুয়ারি। বিগ বস শুধু পুরুষরাই হতে পারেন, এই ধারণা ভেঙে দেন শিল্পা শেঠি। ২০০৮-এর ১৭ আগস্ট থেকে ২২ নভেম্বর পর্যন্ত চলা বিগ বস ২-এর উপস্থাপনায় ছিলেন তিনি। শেষবার এই সিক্যুয়েল শো অনুষ্ঠিত হয় ২০০৯ সালের ৪ অক্টোবর থেকে ২৬ ডিসেম্বর। বিগ বস ৩-এর উপস্থাপনার দায়িত্বে ছিলেন বিগ বি স্বয়ং অমিতাভ বচ্চন। স্বাভাবিকভাবেই দর্শকদের পছন্দের তালিকায় শীর্ষস্থানটি তিনি দখল করে নেন।

দুঃসংবাদ হলো, এবার অমিতাভ বচ্চন থাকছেন না। না, রাগ বা অন্য কারণে নয়, বরং ‘বিগ বস’ শোর নিয়মই হলো প্রতি সিক্যুয়েলে নতুন উপস্থাপক। তাই নতুন পর্বে কে উপস্থাপনা করবেন তা নিয়ে এতদিন বলিউডে চলছিল নানা জল্পনা-কল্পনা। অবশেষে সব কল্পনার অবসান ঘটিয়ে আয়োজকরা  জানিয়েছেন ‘বিগ বস ৪’ উপস্থাপনা করবেন বলিউডের আরেক কিং সালমান খান।

শুরুতে কথা ছিল ‘বিগ বস’-এর চতুর্থ সিক্যুয়েল উপস্থাপনা করবেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এই প্রস্তাব তার কাছে পাঠানোও হয়েছিল। একবার-দু বার নয়, তিন-তিনবার তার কাছে পাঠানো হয়েছিল প্রস্তাব। কোনো সাড়া না পেয়ে আয়োজকরা সশরীরে দ্বারস্থ হয়েছিলেন শাহরুখের কাছে। কিন্তু তিনি আয়োজকদের জানিয়েছেন, তার পে এ আমন্ত্রণ রা করা সম্ভব নয়। কারণ এই রিয়েলিটি শোতে প্রচুর সময় দেওয়া প্রয়োজন। আর তার এই সময়টুকু হাতে নেই। তিনি সে সময়টায় ডন-২ ছবির কাজে ব্যস্ত থাকবেন। তারপর আয়োজকরা চেষ্টা করছেন অয় কুমারকে পেতে। কিন্তু আক্কিও অন্য একটি অনুষ্ঠানের উপস্থাপনার জন্য চুক্তি করেছেন। তাই তিনিও রাজি হননি। একসময় কিং আমির খানেরও নাম শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কোনো এক অজানা কারণে আয়োজকরা সালমান খানকে নির্বাচিত করেন। অবশ্য সালমানকে নেওয়ার যুক্তিও দেখিয়েছেন আয়োজনকারীরা। এর আগে সালমান ‘দশ কা দম’ অনুষ্ঠানে বেশ ফাটাফাটি উপস্থাপনা করে বেশ জনপ্রিয়তা  পেয়েছিলেন।

অমিতাভ আর শাহরুখের পর ছোটপর্দার শোতে পা রাখেন সালমান খান। তিনি ভালো অভিনেতা তার প্রমাণ বলিউড পেয়েছে অনেকবার। ‘দশ কা দম’ অনুষ্ঠানের মাধ্যমে ছোটপর্দার অনুষ্ঠান সঞ্চালনে নিজের আলাদা একটি জায়গা করে নেন মুম্বাইয়ের সল্লু মিয়া। তাছাড়া এবার যখন ‘বিগ বস-৪’ প্রচার হবে, প্রায় একই সময়ে প্রচার হবে ‘কৌন বনেগা ক্রোড়পতি’। উপস্থাপনায় থাকছেন সেই মাস্টার বিগ বি, যিনি আগের বার ছিলেন ‘বিগ বস’ শোর প্রধান আকর্ষণ। তাই একটা বেশ বড় ধরনের হুমকির মুখোমুখি সালমান খান। অমিতাভ বচ্চনের জনপ্রিয়তার জোয়ারে শেষ পর্যন্ত সালমান ভেসে যান নাকি টিকে থাকেন সেটাই এখন দেখার বিষয়।

সালমান খানের উপস্থাপনায় জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর চতুর্থ সিক্যুয়েল আগামী ৩ অক্টোবর থেকে এমটিভি ইন্ডিয়া কালার চ্যানেলে সম্প্রচারিত হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়  ২০২০, আগস্ট ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।