ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

লাইফস্টাইল

মাছরাঙা টিভিতে রবীন্দ্রনাথের ‘কঙ্কাল’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

মাছরাঙা চ্যানেলের সম্প্রচার শুরুর প্রথম থেকেই প্রতি রোববার প্রচারিত হচ্ছে রবীন্দ্রনাথের গল্প থেকে নূরুল আলম আতিক নির্দেশিত সিরিজ নাটক ‘গল্পগুচ্ছ’। এই সিরিজে ১৪ আগস্ট রাত ৯টায় মাছরাঙায় প্রচারিত হবে নাটক ‘কঙ্কাল’।



অতি প্রাকৃতিক আবহে উপস্থাপিত সমাজ বাস্ততার এক অন্যরকম গল্প কঙ্কাল। চিকিৎসা বিজ্ঞানের এক ছাত্র তার নিজের ঘরে ঝুলিয়ে রাখা কঙ্কালের অতীত ইতিহাস ভাবতে গিয়ে মুখোমুখি হয় অন্যরকম অভিজ্ঞতার। সে জানতে পারে, অল্প বয়সে বিধবা হয়ে পিতৃগৃহে ফিরে আসে এক নারীর কাহিনী। যখন সে পরিণত যৌবনে পৌছায় তখন প্রতিনিয়ত নিজের মুখোমুখি হয়ে নিজের চাহিদাগুলোর ব্যর্থ পরিণতি দেখে। তার অপ্রাপ্তিগুলো তাকে পৌছে দেয় মৃত্যু অবধি। অতৃপ্ত জৈব-মানসিক যন্ত্রণার স্বীকার এক বিধবা নারীর বেঁচে থেকেই কঙ্কাল হয়ে থাকার উপাখ্যান প্রত্যক্ষ করে চিকিৎসা বিজ্ঞানের সেই ছাত্র।    

নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ফারাহ রুমা ও নাট্যকার প্রসূন রহমান। উল্লেখ্য রবীন্দ্রনাথের গল্প থেকে সবগুলো গল্পের নাট্যরূপ দিয়েছেন যৌথভাবে নূরুল আলম আতিক ও প্রসূন রহমান। নাটকটিতে আরো অভিনয় করেছেন শাহরিয়ার পূলক ও দেবাংশু হোর।

বাংলাদেশ সময় ১৮৩৫, আগস্ট ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa