ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

হুমায়ূন আহমেদের নাটকে প্রাণ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ১, ২০১১

গ্রামের একজন সহজ সরল ছেলে । সে সিদ্ধান্ত নিয়েছে গিনেস বুকে নাম লেখাবে।

পরিকল্পনা অনুযায়ী  ছেলেটি  ঘোষণা দেয়, দীর্ঘসময়স মুখ হাঁ করে রাখার বিশ্বরেকর্ড গড়বে। গ্রামের বড় মাঠে গিয়ে সে মুখ হাঁ করে দাঁড়িয়ে থাকে। এ নিয়ে গ্রামে হুলস্থূল পড়ে যায়। বিভিন্ন গ্রাম থেকে লোকজন ছুটে আসে ঘটনা নিজের চোখে দেখার জন্য। শহর থেকে টিভি ও পত্রিকার সাংবাদিকরা এসে জড়ো হয়। ছেলেটি আর কেউ নয় জনপ্রিয় অভিনেতা প্রাণ রায়।

 জনপ্রিয় কথাসাহিত্যিক, নাট্যকার ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের ‘চৌধুরী খালেকুজ্জামানের বিশ্বরেকর্ড’ নাটকে এরকমই এক মজার চরিত্রে দেখা যাবে প্রাণ রায়কে। এবারই প্রথম প্রাণ রায় হুমায়ূন আহমেদের কোনো নাটকে অভিনয় করলেন। এ বিষয়ে প্রাণ রায় বলেন, হুমায়ূন স্যার আমার জন্য একটি মজার চরিত্র তৈরি করেছেন এ নাটকে। নাটকটির শুটিং হয়েছে নুহাশ পল্লীতে। খুব ভালো লেগেছে ঘরোয়া পরিবেশে কাজ করতে। আশা করি নাটকটি দর্শকদেরও ভালো লাগবে।

 হুমায়ূন আহমেদ রচিত এ নাটকটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এর আগে হুমায়ূন আহমেদের লেখা
আরো দুটি নাটক নিদের্শনা দিয়েছেন তিনি। নাটকটিতে আরো অভিনয় করেছেন ফারুক আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুদ আকন্দ, মিতুল, উর্মিলা প্রমুখ। নাটকটি এবার ঈদে প্রচারের জন্য নির্মাণ করা হয়েছে।

ঊাংলাদেশ সময় ১৮০৫, জুন ০১,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।