ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

হোমায়রা হিমু এবার মৃন্ময়ী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ৩০, ২০১১

এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী হোমায়রা হিমুর অনেক দিনের ইচ্ছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর কিংবা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের তৈরি করা কোনো চরিত্রে অভিনয় করা। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে ‘সমাপ্তি’ নাটকে অভিনয়ের মাধ্যমে তার ইচ্ছে পূরণ হলো।

নাটকটিতে হিমু অভিনয় করেছেন মৃন্ময়ী চরিত্রে।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সমাপ্তি’ একটি পাঠকপ্রিয় ছোটগল্প। গল্পের প্রধান চরিত্র মৃন্ময়ী। খুব কম বয়সেই বিয়ে হয় মৃন্ময়ীর অপূর্বর সঙ্গে। স্বামীর বাড়িতে গিয়েও কম বয়সী মৃন্ময়ী সারাক্ষণ দুষ্টুমি করে বেড়ায় আর বাবার বাড়িতে যাবার জন্য আবদার ধরে। স্বামীর সেবা যতেœর প্রতি কোন মনোযোগই তার নেই । ঘটনাক্রমে ধীরে ধীরে সংসার সম্পর্কে মৃন্ময়ীর মনে ধারনা জন্ম নেয় , বুঝতে শিখে সংসার কি। গল্পটির নাট্যরূপ দিয়েছেন মোবারক হোসেন, পরিচালনা করেছেন জাহাঙ্গীর আলম সুমন। গত ২৫ ও ২৬ মে এনাটকের শুটিং হয়েছে ঢাকার অদূরে পূবাইলের ডাক্তার বাড়িতে।

নাটকটিতে অভিনয় করা প্রসঙ্গে হিমু বলেন, ‘আগে আমি কখনোই রবীন্দ্রনাথ ঠাকুরের কোন নাটকে কাজ করিনি তাই শুটিং শুরুর সময় কিছুটা ভয় মনে কাজ করেছিল। কিন্তু এক্ষেত্রে পরিচালক আমাকে বেশ সহযোগিতা করেছেন। তিনি কি চান তা আমাকে ভালোভাবে বুঝাতে পেরেছিলেন বলে আমিও কাজটি তার মতো করেই করার চেষ্টা করেছি। আশা করি নাটকটি সবার ভালো লাগবে। ’

‘সমাপ্তি’ নাটকে হিমুর বিপরীতে অপূর্ব চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়ার শুভ। আরো অভিনয় করেছেন লীনা ফেরদৌসী, শিরীন বকুল ও অন্যান্য। নাটকটি রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকীতে বিটিভিতে প্রচারিত হবে।

অভিনয় নিয়ে হোমায়রা হিমু এখন ব্যস্ত সময় কাটাচ্ছে। হিমুর অভিনয়ে বর্তমানে প্রচার হচ্ছে মাহফুজ আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘চৈতা পাগল’, এস এ হক পরিচালিত ‘লেডিস ফার্স্ট’, হাসান জাহাঙ্গীর পরিচালিত ‘বয়রা পরিবার’ এবং কায়সার আহমেদ পরিচালিত ‘অহংকার’।

সম্প্রতি মুক্তি পাওয়া মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আমার বন্ধু রাশেদ’ ছবির মাধ্যমে বড়পর্দায় হোমায়রা হিমুর অভিষেক হয়েছে। ছবিটিতে হিমু অরু চরিত্রে অভিনয় করেন। তার অভিনয় বেশ প্রশংসিতও হয়েছে।

বাংলাদেশ সময় ২০১০, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।