bangla news

মার্চে আসছে ‘জলদস্যুর রক্তরহস্য’ ও ‘কমনজেন্ডার’

10 |
আপডেট: ২০১০-১২-২১ ১১:০০:৩৫ এএম

আরটিভি প্রযোজিত প্রথম ছবি ‘জলদস্যুর রক্তরহস্য’ গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। এ নিয়ে বেশ প্রচারণাও হয়েছে। কিন্তু ছবির একটি আইটেম গানে কোজ শটের কারণে সেন্সর বোর্ডে পড়ে ছিল মাসখানেকের বেশি।

আরটিভি প্রযোজিত প্রথম ছবি ‘জলদস্যুর রক্তরহস্য’ গত ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। এ নিয়ে বেশ প্রচারণাও হয়েছে। কিন্তু ছবির একটি আইটেম গানে কোজ শটের কারণে সেন্সর বোর্ডে পড়ে ছিল মাসখানেকের বেশি। সম্প্রতি সেন্সর ছাড়পত্র পাওয়ায় ছবির মুক্তির তারিখ নতুন করে নির্ধারণ করা হয়েছে ৪ মার্চ। ঢাকার তিনটি হলে এবং ঢাকার বাইরে দুটি হলে মুক্তি দেওয়া হবে ‘জলদস্যুর রক্তরহস্য’ ছবিটি।

হলিউডের ‘পাইরেটস দ্য ব্ল্যাড সিক্রেট’ অবলম্বনে ‘জলদস্যুর রক্তরহস্য’ ছবিটি একটি  বিনোদনমূলক কল্পকাহিনীনির্ভর চলচ্চিত্র। অবশ্য বিনোদনের পাশাপাশি এতে আছে সমাজের জন্য শিক্ষামূলক নানা তথ্য।  নির্মাণে আছে হলিউডের ছাপ।
 
ছবিটির এত দেরিতে মুক্তি দেওয়া প্রসঙ্গে পরিচালক নোমান রবিন বলেন, ‘জানুয়ারি মাসে আছে বিশ্ব ইজতেমা আর ফেব্রুয়ারি পর্যন্ত মানুষ মেতে থাকবে ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। তাই মার্চকেই বেছে নিলাম। তবে ফেব্রুয়ারি থেকে আমরা ছবিটি বিভিন্ন উৎসবে পাঠাব এবং বিভিন্ন দেশের বাঙালি বসতি এলাকায় মুক্তি দেব।  

একই পরিচালকের আরেকটি ছবি ‘কমনজেন্ডার’ মুক্তি পাবে একই সময়ে। হিজড়া সম্প্রদায়ের মানুষকে নিয়ে নির্মিত এ ছবির লভ্যাংশ তিনি ব্যয় করবেন সারা দেশে হিজড়াদের সমাধিস্থল নির্মাণের জন্য।

‘হিজড়াদের কবর দেওয়া হয় পরিচয়হীন ভাবে, যা আমার কাছে খুব অমানবিক মনে হয়। তাই তাদের জন্য কাজ করতে চাই। ‘কমনজেন্ডার’ দিয়ে তা শুরু করলাম।’ জানালেন   নোমান।

উল্লেখ করা যায়, এ সম্প্রদায়কে নিয়ে এটি বাংলাদেশের প্রথম চলচ্চিত্র।

বাংলাদেশ সময় ২২০০, ডিসেম্বর ২১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2010-12-21 11:00:35