ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

এনটিভির বর্ষপূর্তি উপলক্ষে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, জুলাই ৬, ২০১১

‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের ৩ জুলাই যাত্রা শুরু করেছিল এনটিভি। এবছর নবম বর্ষে পদার্পণ করেছে জনপ্রিয় এই স্যাটেলাইট চ্যানেলটি।

এনটিভির ৯ম বর্ষে পদার্পন উপলক্ষে ৫ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সাংস্কৃতিক কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত হলো জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

দেশবরেণ্য শিল্পী ও কলা-কুশলীদের অংশগ্রহণে বর্ণাঢ্য এই অনুষ্ঠানটি শুরু বর্ষপূর্তির থিম সঙ পরিবেশনের মাধ্যমে। থিম সঙের সঙ্গে আকর্ষণীয় কোরিওগ্রাফী পরিবেশন করে তানজিল ও তার দল। অনুষ্ঠানে গীতিকার ড. মোহাম্মদ মনিরুজ্জামানের লেখা কালজয়ী গান ‘আনন্দ আশা’ পরিবেশন করে ক্লোজআপওয়ানের শিল্পী, সুপার হিরো সুপার হিরোইন তারকা ও মার্কস অলরাউন্ডার তারকাবৃন্দ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান ও সরোদের যুগলবন্দী পরিবেশন করেছেন ওস্তাদ শাহাদাৎ হোসেন খান ও তাঁর জমজ দুই কন্যা এবং কোরিওগ্রাফার জিনিয়া ও শিল্পী ন্যান্সী। বাংলাদেশের টেলিভিশন ইতিহাসের প্রথম গান ‘ঐ যে আকাশ নীল হলো আজ’ পরিবেশন করেছেন গানটির প্রথম শিল্পী ফেরদৌসী রহমান ও শাকিলা জাফর। বাংলাদেশের কিংবদন্তী শিল্পী রুণা লায়লা ও সুপারস্টার চলচ্চিত্র নায়ক আলমগীর পরিবেশন করেছেন দ্বৈত সঙ্গীত। বাংলাদেশের চলচ্চিত্রজগতের জীবন্ত কিংবদন্তী নায়ক রাজ রাজ্জাকের অংশগ্রহনে তাঁর জীবন ও কর্ম নিয়ে একটি অধ্যায় উপস্থাপন করা হয়েছে। বিশ্ববিখ্যাত জাদুশিল্পী জুয়েল আইচ পরিবেশন করেছেন চোখধাঁধানো ম্যাজিক।

এনটিভির বর্ষপূর্তির এঅনুষ্ঠানে এলআরবি অংশ নেয় প্রয়াত পপগুরু আজম খানের গান নিয়ে। পপগুরুর বেশ কয়েকটি গানের অংশ বিশেষ নিয়ে আইয়ুব বাচ্চুর পারফর্মেন্স দর্শকদের স্মৃতিকাতর করে তোলে। অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে সঙ্গীত পরিবেশন করেন সেলিম চৌধুরী, শওকত আলী ইমন, আঁখি আলমগীর, কানিজ সূবর্ণা, সন্দিপন ও আরো অনেকে।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে ছিল এনটিভি প্রযোজিত ‘প্রজাপতি’ ছবির একটি গানের পরিবেশন। নায়িকা মৌসুমীর সঙ্গে পারফর্ম করেন অভিনেতা মোশারফ করিম ও মডেল ফারদীন খান। কবিরুল ইসলাম রতনের কোরিওগ্রাফীতে সাদিয়া ইসলাম মৌ, মম, ঈশিতা ও চাঁদনীর সম্মিলিত নৃত্যটিও দর্শকদের মুগ্ধ করে।

আট বছর পেরিয়ে নবম বর্ষে পদার্পনের এ অনুষ্ঠানে দর্শকদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন এনটিভির চেয়ারম্যার মোসাদ্দেক আলী ফালু ও ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান বাপ্পী।

বাংলাদেশ সময় ০১৩০, জুলাই ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad