ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

আবদুর রহমান বয়াতী শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ৫, ২০১১

প্রখ্যাত লোকসংগীত শিল্পী আবদুর রহমান বয়াতীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে । তার জ্ঞান ফিরে এলেও এখনো তিনি বাকরুদ্ধ অবস্থায় আাছেন।

তাকে  ধানমন্ডির জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে ৬ জুলাই বুধবার রাতে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

 

চিকিৎসকরা জানিয়েছেন, শিল্পীর অবস্থা এখনও আশঙ্কাজনক। তবে অবস্থার আগের চেয়ে উন্নতি হয়েছে বলেই তাকে কেবিনে নেওয়া হয়েছে। অচেতন অবস্থায় গত সোমবার হাসপাতালে আনার পর ধারণা করা হয়েছিল তিনি স্ট্রোক করেছেন। কিন্তু পরীক্ষা-নিরীক্ষায় বেরিয়ে এসেছে নিউরোলোজিক্যাল সার্জারির পার্শ্ব-প্রতিক্রিয়ায় তার শারীরিক অবস্থার অবনতির মূল কারণ।

আবদুর রহমান বয়াতীর ছেলে আলম বয়াতী বাংলানিউজকে জানান, সোমবার দুপুরে হঠাৎ করেই রহমান বয়াতী অসুস্থ হয়ে পড়েন। তাকে সম্পূর্ণ বাকরুদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আশা হয়। চিকিৎসকরা তাকে তাৎক্ষণিক পরিচর্যা করলেও বিকেলের দিকে তিনি অচেতন হয়ে পড়েন। রাতে জ্ঞান ফিরে এলেও তার মধ্যে কোনো বোধশক্তি ছিল না। মঙ্গলবার সকাল থেকে আবদুর রহমান বয়াতী আবার অচেতন হয়ে পড়েন। বুধবার সকালে তার জ্ঞান ফিরে আসে।  এখনও তিনি কথা বলতে বা হাত-পা নাড়াতে পারছেন না। তবে ইশারা-ইংগিতে মনের ভাব প্রকাশ করছেন। আলম বয়াতী তার বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ জুন লোকসংগীত শিল্পী আবদুর রহমান বয়াতীর তিনটি নিউরোলোজিক্যাল সার্জারি সফলভাবেই সম্পন্ন হয়েছিল একই হাসপাতালে। সেই সার্জারির পর বেশ সুস্থ অবস্থাতেই গত শুক্রবার হাসপাতাল থেকে বাসায় আনা হয় তাকে। কিন্তু তার দু’দিন পরই হঠাৎ অচেতন হয়ে পড়লে তাকে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে আনা হয়।  

বাংলাদেশ সময় ২২০৫, জুলাই ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।