ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

লাইফস্টাইল

অপু বিশ্বাসের হাফ সেঞ্চুরি

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১১

ঢালিউডের এই সময়ের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। সমসাময়িক অন্য নায়িকার তুলনায় অনেকটা দ্রুতই অপু বিশ্বাস অভিনীত ৫০তম ছবি মুক্তি পেতে যাচ্ছে।

৮ জুলাই শুক্রবার মুক্তি পাচ্ছে এমবি মানিক পরিচালিত ‘তোর কারণে বেঁচে আছি’ ছবিটি। এই ছবির মাধ্যমে ঢালিউডে অপু বিশ্বাস হাফ সেঞ্চুরি পূর্ণ করতে যাচ্ছেন।

ঢালিউডে অপু বিশ্বাসের উত্থানটা অনেকটা বিস্ময়কর। বগুড়ার মেয়ে অপু বিশ্বাস অবন্তি ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন। ছবিটিতে তার চরিত্রটি ছিল খুব স্বল্প সময়ের। এ ছবিটি মুক্তির আগেই অপু বিশ্বাস সুভাষ দত্ত পরিচালিত ‘ও আমার ছেলে’ ছবিতে সাইড হিরোইন হিসেবে অভিনয়ের সূযোগ পান। এরপর অনেকটা হঠাৎ করেই মনোয়ার হোসেন ডিপজল প্রযোজিত ও এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে সরাসরি প্রধান নায়িকা চরিত্রে সুযোগ পান। তাও আবার শাকিব খানের বিপরীতে। ছবিটি ব্যবসা সফল হওবার পর অপু বিশ্বাস রাতারাতি তারকায় রুপান্তরিত হন। অর্জন করেন নির্মাতাদের সুদৃষ্টি।

শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসের জুটি দর্শকদের গ্রহণযোগ্যতা পেয়ে যায়। ‘কোটি টাকার কাবিন’ ছবিটির এই জুটির ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদি মা’, ‘মিয়া বাড়ির চাকর’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’ প্রভৃতি ছবিও সুপারহিট ব্যবসা করে। ধুম পড়ে যায় শাকিব-অপু জুটিকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের। মজার ব্যাপার হলো অপু বিশ্বাস অভিনীত ৫০টি ছবির মধ্যে ৪০টিতেই তিনি অভিনয় করেছেন শাকিব খানের বিপরীতে।

Apuশাকিব খানের বাইরে অপু বিশ্বাস অভিনয় করেছেন প্রয়াত নায়ক মান্নার সঙ্গে ‘পিতা মাতার আমানত’ ও ‘বাবা মায়ের সন্তান’, রিয়াজের সঙ্গে ‘বাজাও বিয়ের বাজনা’, রিয়াজ ও ফেরদৌসের সঙ্গে ‘শুভ বিবাহ’, আমিন খানের সঙ্গে ‘পৃথিবী টাকার গোলাম’, কাজী মারুফের সঙ্গে ‘বড় লোকের মেয়ে গরীবের ছেলে’ প্রভৃতি ছবিতে। কিন্তু এসব ছবির দু’একটি বাদ দিলে সবই ব্যর্থ।

শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাস যতোটা সাফল্য পেয়েছেন অন্য কারো সঙ্গেই কাজ করে পান নি তার সিকিভাগ। তাই অনেকেই অপু বিশ্বাসকে মনে করেন শাকিব খান কেন্দ্রিক নায়িকা। তবে সাম্প্রতিক সময়ে অপু জোর দিচ্ছেন অন্যদের সঙ্গে অভিনয়ের করার ব্যাপারেও।

অপু বিশ্বাস অভিনীত ৮ জুলাইয়ের ‘তোর কারণে বেঁচে আছি’ ‌ছবিটিতেও তার বিপরীতে থাকছেন শাকিব খান।

একনজরে অপু বিশ্বাস

ডাকনাম : অবন্তী
জন্ম : ১১ অক্টোবর, বগুড়া
জীবনে যাদের অবদান সবচেয়ে বেশি : বাবা-মা
ভবিষ্যত লক্ষ্য : ভালো অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পাওয়া
লেখাপড়া : এইচএসসি পর্যন্ত
চলচ্চিত্রে প্রথম অভিনয় : কাল সকালে
চলচ্চিত্রে টার্নিং পয়েন্ট : ‘কোটি টাকার কাবিন’-এর নায়িকা হিসেবে অভিনয়
প্রিয় নায়ক : দেশে রাজ্জাক, সালমান শাহ, শাকিব খান এবং বলিউডে শাহরুখ খান
প্রিয় নায়িকা : দেশে শাবানা, ববিতা, কবরী, মৌসুমী এবং বলিউডে কাজল
প্রিয় পোশাক : সালোয়ার-কামিজ
অবসর কাটে : মায়ের সঙ্গে ঝগড়া করে এবং গান শুনে

বাংলাদেশ সময় ১৬৪৫, জুলাই ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa