ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

সঙ্গীতে মিতু নৃত্যে ইতি চ্যাম্পিয়ন

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুলাই ১, ২০১১

ব্র্যাকের প্রযোজনায় কিশোরী প্রতিভা অন্বেষণে আয়োজিত রিয়ালিটি শো ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’। অনুষ্ঠানটির চূড়ান্ত পর্ব প্রচারিত হচ্ছে শুক্রবার রাত ৮টায় এটিএন বাংলায়।

রাজধানীর বিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’র এই চূড়ান্ত আয়োজনে সসঙ্গীতে চাম্পিয়ন হয়েছে টাঙ্গাইলের মিতু এবং নৃত্যে যশোরের ইতি। সঙ্গীতে প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে যথাক্রমে  জামালপুরের ফরিদা ও লিমা এবং নৃত্যে মানিকগঞ্জের মোহনা ও খুলনার হিমু।

ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’য় অংশগ্রহণকারী সুবিধাবঞ্চিত কিশোরীদের সামনে এগুনোর পথ মোটেও কুসুম ছাড়ানো নয়। প্রতিনিয়ত হাজারো বাধা-বিঘœ পেরিয়েই দৃপ্ত পায়ে সামনে এগোয় আপন ক্ষমতায় বলীয়ান এই কিশোরীরা। বেঁচে থাকা যাদের প্রতি পদক্ষেপে বাধা জয়ের নির্ধারিত সংগ্রাম; একটু সুযোগ, অনুপ্রেরণা, একটু উসকে দিলে তারা পরাজিত করতে পারে যেকোন বিরুদ্ধতাকে। এমনই নির্ভীক প্রতিভাধর ৩২ জন কিশোরীর বিজয় গাঁথা ‘ব্র্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’। কিশোরীদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে ব্র্যাক সারাদেশে ৮ হাজার ৬০০ কিশোরী ক্লাব পরিচালনা করছে। সারাদেশের কিশোরী ক্লাবের ২ লাখ ৬০ হাজার সদস্যের মধ্যে থেকে সঙ্গীত ও নৃত্যে ৩২ জন কিশোরীকে ‘ব্র্যাক ব্যাংক মেঘে ঢাকা তারা’র চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়েছিল। বিভিন্ন রাউন্ড পেরিয়ে ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে ৬ জন প্রতিযোগী। শারমিন লাকীর উপস্থাপনায় এই রিয়ালিটি শো’র নিয়মিত বিচারক হিসেবে ছিলেন ইমন সাহা ও তামান্না রহমান। প্রতি রাউন্ডে নিয়মিত বিচারকদ্বয়ের সঙ্গে ছিলেন একজন অতিথি বিচারক।

বিজয়ী কিশোরীদের দৃঢ় পায়ে সম্মুখে এগিয়ে যাওয়ার এই আনন্দ উদ্যাপন অনুষ্ঠানে বিয়াম মিলনায়তনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্যার ফজলে হাসান আবেদ, প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন, ব্র্যাক, তারিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সৈয়দ মাহবুবুর রহমান, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও, ব্র্যাক ব্যাংক, আসিফ সালেহ, ডিরেক্টর, কমিউনিকেশন, ব্র্যাক, শীব নারায়ণ কৈরী, সিএফও, ব্র্যাক, মনোয়ার হোসাইন খন্দকার, প্রোগ্রাম কোÑঅর্ডিনেটর, ব্র্যাক এডুকেশান প্রোগ্রাম, রাশিদা পারভীন, প্রোগ্রাম ম্যানেজার, ব্র্যাক এ্যাডোলেসেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম, নওয়াজেশ আলী খান, অনুষ্ঠান উপদেষ্টা, এটিএন বাংলা, সারা যাকের ও আসাদুজ্জামান নূর, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, এশিয়াটিক এমসিএল।

ব্র্যাক-এর প্রযোজনা ও ব্র্যাক ব্যাংকের সৌজন্যে আয়োজিত ‘মেঘে ঢাকা তারা’য় অংশগ্রহণকারীদের প্রতিযোগিতা পর্বের শিল্প নির্দেশনা, গ্রুমিং ও প্রশিক্ষণ দিয়েছে ‘সাধনা’। এশিয়াটিক এমসিএল-এর শিল্প নির্দেশনায় গ্র্যান্ড ফিনালে-এর নৃত্য প্রশিক্ষণ ও কোরিওগ্রাফি করেছেন মেহবুবা চাঁদনী, সঙ্গীতের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইমন সাহা। এই অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও রেডিও পার্টনার ছিল এবিসি রেডিও। সার্বিক তত্ত্বাবধানে ছিল এশিয়াটিক এমসিএল।

বাংলাদেশ সময় ১৬৩৫, জুলাই ০১,   ২০১১

†kl n‡jv †g‡N XvKv Zviv

m½x‡Z Uv½vB‡ji wgZz b„‡Z¨ h‡kv‡ii BwZ P¨vw¤úqb 

we‡bv`b cÖwZ‡e`K

 

eª¨v‡Ki cÖ‡hvRbvq wK‡kvix cÖwZfv A‡š^l‡Y Av‡qvwRZ wiqvwjwU †kv Ôeª¨vK e¨vsK †g‡N XvKv ZvivÕ| AbyôvbwUi P~ovšÍ ce© cÖPvwiZ n‡”Q ïµevi ivZ 8Uvq GwUGb evsjvq| ivRavbxi weqvg wgjbvqZ‡b AbywôZ Ôeª¨vK e¨vsK †g‡N XvKv ZvivÕi GB P~ovšÍ Av‡qvR‡b mm½x‡Z Pvw¤úqb n‡q‡Q Uv½vB‡ji wgZz Ges b„‡Z¨ h‡kv‡ii BwZ| m½x‡Z cÖ_g I wØZxq ivbvi Avc n‡q‡Q h_vµ‡g  Rvgvjcy‡ii dwi`v I wjgv Ges b„‡Z¨ gvwbKM‡Äi †gvnbv I Lyjbvi wngy|

 

 

eª¨vK e¨vsK †g‡N XvKv ZvivÕq AskMÖnYKvix myweavewÂZ wK‡kvix‡`i mvg‡b G¸‡bvi c_ †gv‡UI Kzmyg Qvov‡bv bq| cÖwZwbqZ nvRv‡iv evav-weNœ †cwi‡qB `„ß cv‡q mvg‡b G‡Mvq Avcb ÿgZvq ejxqvb GB wK‡kvixiv| †eu‡P _vKv hv‡`i cÖwZ c`‡ÿ‡c evav R‡qi wba©vwiZ msMÖvg; GKUz my‡hvM, Aby‡cÖiYv, GKUz Dm‡K w`‡j Zviv civwRZ Ki‡Z cv‡i †h‡Kvb weiæ×Zv‡K| GgbB wbf©xK cÖwZfvai 32 Rb wK‡kvixi weRq Muv_v Ôeªª¨vK e¨vsK †g‡N XvKv ZvivÕ| wK‡kvix‡`i Rxeb gvb Dbœq‡bi j‡ÿ¨ eª¨vK mviv‡`‡k 8 nvRvi 600 wK‡kvix K¬ve cwiPvjbv Ki‡Q| mviv‡`‡ki wK‡kvix K¬v‡ei 2 jvL 60 nvRvi m`‡m¨i g‡a¨ †_‡K m½xZ I b„‡Z¨ 32 Rb wK‡kvix‡K Ôeª¨vK e¨vsK †g‡N XvKv ZvivÕi P~ovšÍ c‡e©i cÖwZ‡hvwMZvi Rb¨ wbe©vPb Kiv n‡qwQj| wewfbœ ivDÛ †cwi‡q dvBbv‡j cÖwZØw›ØZv K‡i 6 Rb cÖwZ‡hvMx|kviwgb jvKxi Dc¯’vcbvq GB wiqvwjwU †kvÕi wbqwgZ wePviK wn‡m‡e wQ‡jb Bgb mvnv I Zvgvbœv ingvb| cÖwZ ivD‡Û wbqwgZ wePviK؇qi m‡½ wQ‡jb GKRb AwZw_ wePviK|

 

weRqx wK‡kvix‡`i `„p cv‡q m¤§y‡L GwM‡q hvIqvi GB Avb›` D`&hvcb Abyôv‡b weqvg wgjbvqZ‡b AwZw_ wn‡m‡e Dcw¯’Z wQ‡jb m¨vi dR‡j nvmvb Av‡e`, cÖwZôvZv I †Pqvicvimb, eª¨vK, ZvwiKzj Bmjvg, fvicÖvß mwPe, gwnjv I wkï welqK gš¿Yvjq, ˆmq` gvneyeyi ingvb, g¨v‡bwRs wW‡i±i I wmBI, eª¨vK e¨vsK, Avwmd mv‡jn, wW‡i±i, KwgDwb‡Kkb, eª¨vK, kxe bvivqY ˆKix, wmGdI, eª¨vK, g‡bvqvi †nvmvBb L›`Kvi, †cÖvMÖvg †KvÑAwW©‡bUi, eª¨vK GWz‡Kkvb †cÖvMÖvg, ivwk`v cvifxb, †cÖvMÖvg g¨v‡bRvi, eª¨vK G¨v‡Wv‡j‡m›U †W‡fjc‡g›U †cÖvMÖvg, bIqv‡Rk Avjx Lvb, Abyôvb Dc‡`óv, GwUGb evsjv, mviv hv‡Ki I Avmv`y¾vgvb b~i, †WcywU g¨v‡bwRs wW‡i±i, GwkqvwUK GgwmGj|

 

 

eª¨vK-Gi cÖ‡hvRbv I eª¨vK e¨vs‡Ki †mŠR‡b¨ Av‡qvwRZ Ô†g‡N XvKv ZvivÕq AskMÖnYKvix‡`i cÖwZ‡hvwMZv c‡e©i wkí wb‡`©kbv, MÖæwgs I cÖwkÿY w`‡q‡Q ÔmvabvÕ| GwkqvwUK GgwmGj-Gi wkí wb‡`©kbvq MÖ¨vÛ wdbv‡j-Gi b„Z¨ cÖwkÿY I †KvwiIMÖvwd K‡i‡Qb †gneyev Puv`bx, m½x‡Zi mvwe©K ZË¡veav‡b wQ‡jb Bgb mvnv| GB Abyôv‡bi wgwWqv cvU©bvi GwUGb evsjv I †iwWI cvU©bvi wQj Gwewm †iwWI| mvwe©K ZË¡veav‡b wQj GwkqvwUK GgwmGj|

 

evsjv‡`k mgq 1635, RyjvB 01,   2011

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।