bangla news

এনআইডিতে জমকালো ফ্যাশন সন্ধ্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ১০:৪১:৫০ এএম

বিভিন্ন রকমের আকর্ষণীয় সাজে নিজেকে সাজাতে চায় প্রায় সব সৌন্দর্যসচেতন নারী-পুরুষই। ফলে আজকের বিশ্বে তরুণ-তরুণীদের কাছে ফ্যাশন ডিজাইন হয়ে উঠেছে একটি আকর্ষণীয় বিষয়।

বিভিন্ন রকমের আকর্ষণীয় সাজে নিজেকে সাজাতে চায় প্রায় সব সৌন্দর্যসচেতন নারী-পুরুষই। ফলে আজকের বিশ্বে তরুণ-তরুণীদের কাছে ফ্যাশন ডিজাইন হয়ে উঠেছে একটি আকর্ষণীয় বিষয়। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজাইন (এনআইডি)ও কাজ করে এ আকর্ষণীয় বিষয় নিয়েই।

এনআইডি ফ্যাশন ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, ইন্টেরিয়র ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইনে ছয় মাস ও এক বছর মেয়াদি কোর্স করায়। পরে কোর্স শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট দিয়ে থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে।

২১ জানুয়ারি শুক্রবার এনআইডি তার শিক্ষার্থীদের ডিজাইন করা পোশাক নিয়ে আয়োজন করে জমকালো ফ্যাশন শোর। ধানমণ্ডি রাইফেলস স্কয়ারের পাশে ‘আম্বাল ইন’ এ সন্ধ্যায় এই আকর্ষণীয় ফ্যাশন শোতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। উপস্থিত ছিলেন এনআইডির চেয়ারম্যান শারমিন আক্তার সোহানা, এনআইডির সিইও মারুফ চৌধুরী, বিভিন্ন গণমাধ্যমকর্মী ও এনআইডির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

ফ্যাশন শো’তে শুরুতেই প্রদর্শীত হয় ‘মোহিনী’ নামের শাড়ির। এটি ডিজাইন করেন ফ্যাশন ডিজাইনার রুকশানা এবং নয়ন। এভাবে ভিন্ন ভিন্ন থিমে ৮টি কিউতে এনআইডির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের ডিজাইন করা পোশাক প্রদর্শন করা হয়। পোশাকগুলির ডিজাইনে বৈচিত্র আনার ক্ষেত্রে ডিজাইনাররা এদেশের ঋতুবৈচিত্র, দিনের সময় বিভাজন, বৈশ্বিক দৃষ্টিভঙ্গিকে কাজে লাগিয়েছেন। দেশের জনপ্রিয় র‌্যাম্প মডেলরা এ ফ্যাশন শোতে অংশ নেন।

ফ্যাশন শো শেষে আয়োজন করা হয় এক মনোমুগ্ধকর মিউজিক্যাল শোর।

বাংলাদেশ সময় ২১১৫, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-01-21 10:41:50