ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

স্বাস্থ্য সচেতনতায় আঁখি আলমগীর

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
স্বাস্থ্য সচেতনতায় আঁখি আলমগীর

দেশের মানুষের মধ্যে স্বাস্থ্যসচেতনতা তৈরির জন্য এগিয়ে এসেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর । একজন সঙ্গীতশিল্পী হয়েও তিনি একটি গণস্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

স্বাস্থ্যবিষয়ক এ অনুষ্ঠানটির নাম ‘দেহতরী’। এটি প্রচারিত হচ্ছে একুশে টেলিভিশনে ৯ জুলাই থেকে প্রতি শুক্রবার সকাল সাড়ে ৯টায়।

অনুষ্ঠানটি সম্পর্কে জানতে চাইলে আঁখি আলমগীর বললেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। তাই মন আর শরীরের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা ও করণীয় জানাতেই স্বাস্থ্য-সৌন্দর্য্য এবং চিকিৎসাসংক্রান্ত তথ্যনির্ভর অনুষ্ঠান এটি। এতে থাকছে নিউট্রেশন, এক্সারসাইজ ও লাইফস্টাইল সম্পর্কিত বিভিন্ন পর্ব। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে থাকছে স্বাস্থ্যসম্পর্কিত নানা টিপস ও বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ। নগরজীবনের নানা প্রতিকূলতার মধ্যে একটু ভালোভাবে বেঁচে থাকার জন্য এ অনুষ্ঠানটি দেখলে দর্শকরা উপকৃত হবেন বলে আমি মনে করি।

স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনায় আসা প্রসঙ্গে আঁখি আলমগীর বললেন, স্বাস্থ্য সচেতনতা প্রতিটি মানুষের জন্য জরুরি। মানুষকে নিজের শরীরের প্রতি যত্ন নিতে অনুপ্রাণিত করতেই এ অনুষ্ঠান উপস্থাপনা করতে সানন্দে রাজি হয়েছি। এর আগে দু-একটি বিশেষ গানের অনুষ্ঠান উপস্থাপনা করলেও এটিই হবে আমার প্রথম নিয়মিত উপস্থাপনা।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।