ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

গরমে সতেজ থাকার কৌশল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
গরমে সতেজ থাকার কৌশল

এই গরমে কড়া রোদ থেকে নিজেকে বাঁচানো প্রায় অসম্ভব, যারা কাজের প্রয়োজনে ঘরের বাইরে বের হন তারা বিষয়টি ভালো করেই বোঝেন। গরমে স্বাস্থ্য সচেতনতা অত্যন্ত জরুরি।

কারণ, গরম এলেই অনেকেই অসুস্থ হয়ে পড়েন। আজ আমরা জানবো গরমে নিজেকে সুস্থ রাখার উপায়-

সকালের নাস্তা
সকালের নাস্তায় ভারী তেল চর্বি খাবার না রেখে হালকা পানীয় যেমন কমলার জুস কিংবা মিল্ক সেক রাখতে পারেন। এটি আপনাকে একদিকে যেমন মুখরোচক খাবার দিচ্ছে তেমনি আপনার শরীরকে দিচ্ছে সারাদিনের অ্যানার্জি।

গোসল
সকালে বের হওয়ার আগে গোসল সেরে নিন। এতে আপনি যেমন নিজেকে পাবেন ফুরফুরে মেজাজে তেমনি কাজের শুরুতেই দিনটা শুরু হবে প্রাণচঞ্চলভাবে। গোসলের পানিতে এক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিতে পারেন, এটি প্রশান্তি দেবে।

টিস্যু
সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। আপনার ব্যাগে কিংবা পকেটে আপনি খুব সহজেই এটি বহন করতে পারেন। গরমে হাতমুখ মোছার কাপড় ব্যবহারে সতর্কতা অবলম্বন করুন।

হালকা রঙের কাপড়
গরমে হালকা রঙের কাপড় পরার অভ্যাস গড়ে তুলুন। সাদা রঙের কাপড় এই হালকা গরমে বেশি পরতে পারেন, তবে কালো রঙের কাপড় ব্যবহার না করাই ভালো।  

চুল বাঁধার ধরন
এই সময় চুল বেঁধে রাখা চুল ছেড়ে রাখার থেকে ভালো। এতে আপনার কম গরম লাগবে। এই গরমে কোথাও যেতে খোঁপা কিংবা পনিটেইল খুব সহজেই আপনার সঙ্গে মানিয়ে যাবে।  

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।