ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

মধু পানে ওজন কমবে ৬ পাউন্ড!

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
মধু পানে ওজন কমবে ৬ পাউন্ড! ছবি: সংগৃহীত

আমরা ওজন কমানোর জন্য কত কিছুই না করি। যারা ওজন কমিয়ে স্লিম ফিগার পেতে চান, তারা একবার শেষ চেষ্টা করে দেখবেন নাকি? মাত্র সাতদিনে ওজন কমবে ৬ পাউন্ড! যা করতে হবে:

চিনি নয় মধু
মিষ্টি খাবার আমাদের অনেকেরই প্রিয়।

আর সব মিষ্টি খাবার তৈরির মূল উপকরণ চিনি। অন্য কিছুতে না হলেও প্রতিদিনের সকাল-বিকেল চায়ে তো সবারই চিনি চাই। সব মিষ্টি খাবারই আমরা খেতে পারি, তবে চিনির পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক মধু।

সকালের শুরুতে
দিনের শুরু করবেন এক গ্লাস হালকা গরম পানিতে এক চামচ মধু মিলিয়ে পান করে। আরও ভালো ফল পেতে চাইলে, দিনটি শেষও করুন একইভাবে। মানে ঘুমাতে যাওয়ার আধা ঘণ্টা আগে আরেক গ্লাস পানীয়।

যেসব খাবার মেনুতে যোগ করবেন
প্রতিদিনের খাবারে চাল বা আটার তৈরি খাবারের পরিমাণ কমিয়ে যোগ করুন প্রচুর সবজি, সালাদ আর ফল।

পরিমিত পরিমাণে যা খাবেন
খাবারের মেনু ছোট করতে গিয়ে লক্ষ্য রাখতে হবে প্রতিদিনই যেন পরিমিত পরিমাণে থাকে গ্রিল ফিস ও চামড়া ছাড়া মুরগির মাংস আর ডিম।

 যা খাবেন না
খুব পছন্দের ফাস্টফুড, চিপস, দোকানের কেনা মিষ্টি, কোমল পানীয় এক সপ্তাহ না খেয়েই দেখেন। আচ্ছা আলু ভর্তা-ভাজি যাই হোক দূরে থাকুন। আসলে প্রতিদিন আমরা যে খাবারগুলো খাই তা ঠিকভাবে হজমে সাহায্য করে এই মধু পানীয়। যে জন্য শরীরে নতুন করে মেদ জমতে পারে না। আর দ্রুতই জমে থাকা বাড়তি মেদও শরীর থেকে বেরিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।