bangla news
মেইন স্টোরি

ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-২২ ৩:৫০:৩৯ এএম

ডিজিটাল বিশ্বে সব কিছু যখন অনেক সহজলভ্য হয়ে উঠছে। ১০ বছর আগে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়া বন্ধুকে আমরা খুঁজে পাচ্ছি ফেসবুকের কল্যাণে। বিশ্বে আন্দোলন গড়ে উঠছে ফেসবুকে যোগাযোগের মাধ্যমে।

ডিজিটাল বিশ্বে সব কিছু যখন অনেক সহজলভ্য হয়ে উঠছে। ১০ বছর আগে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়া বন্ধুকে আমরা খুঁজে পাচ্ছি ফেসবুকের কল্যাণে। বিশ্বে আন্দোলন গড়ে উঠছে ফেসবুকে যোগাযোগের মাধ্যমে। এতো কিছুর পরও, সামাজিক যোগাযোগের জনপ্রিয় এই মাধ্যমটির বিড়ম্বনা কিন্তু কম নয়।

আমরা অনেক সময় ফেসবুকে নিজের ছবি না দিয়ে বিশ্বসুন্দরী নায়িকার ছবি দিতে পছন্দ করি। কিন্তু একবারও কি ভেবেছেন, এটা করে আমরা নিজের চেহারাকেই অপমান করছি?

মিথ্যার ওপর কোনো সম্পর্ক প্রতিষ্ঠিত হয় না। এটা তো এক ধরণের প্রতারণা তাই না?

অনেক সময় দেখা যায়, অন্যকে হেয় করার জন্য তার নাম বা ছবি ব্যবহার করে অ্যাকাউন্ট খোলা হয়। যার নামে  অ্যাকাউন্টটি খোলা হলো সে হয়তো এটা জানেই না।

অন্যের দুর্বলতা প্রকাশ করার মধ্যে কোনো কৃতিত্ব নেই। এতে আমাদের মানসিক দৈন্যতার পরিচয় বেরিয়ে আসে।

আমার অধিকার রয়েছে, কাউকে বন্ধু করার জন্য অনুরোধ পাঠানোর। তবে, আমাকে বন্ধু হিসেবে নেওয়া বা না নেওয়া সম্পূর্ণ তার বিষয়। আমাদের বিরুদ্ধে গেলেই, তার সিদ্ধান্তকে অসম্মান করা ঠিক নয়।

বিশ্বের যে প্রান্তেই থাকি, শত ব্যস্ততার মধ্যেও ফেসবুকের মাধ্যমে আমরা সবার সঙ্গে খুব সহজে, নিয়মিত যোগাযোগ রক্ষা করতে পারছি। এই সুবিধাটাই না হয় আমরা গ্রহণ করি। অপসংস্কৃতি থেকে দূরে থাকি।

ফেসবুক অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই সঠিক তথ্য দিই। নিজের পরিচয়ে পরিচিত হই। সবার সঙ্গে সুস্থ বন্ধুত্ব গড়ে তুলি।

মনে রাখলে ভালো, ফেসবুক সামাজিক যোগাযোগের জন্য। খুব ভালোভাবে খোঁজ না নিয়ে এ সম্পর্ক ব্যক্তিগত পর্যায়ে না নেওয়াই ভলো।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2012-05-22 03:50:39