ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

নিজেকে লম্বা দেখাতে যা করবেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জুন ১, ২০২৩
নিজেকে লম্বা দেখাতে যা করবেন সংগৃহীত ছবি।

খর্বকায়রা নিজের উচ্চতা নিয়ে মনে মনেই অস্বস্তিতে ভোগেন।  কিন্তু জানেন কী আপনার উচ্চতা বাড়াতে না পারলেও, এমন কিছু উপায় রয়েছে যা মেনে চললে আপনাকে লম্বা দেখাবে।

এজন্য দরকার সঠিক পোশাক, সঠিক সাজগোজ!

চুল ছোট করলে আপনাকে লম্বা দেখাবে।  তবে আপনাকে ভি-নেকের পোশাক পরতে হবে।  শুধু পোশাকেই নয়, লম্বা দেখাতে চাইলে চুল একটু উঁচুতে পনিটেল করে বাঁধবেন।

উচ্চতায় খাটো হলে সিল্ক শাড়ি পরুন। বিশেষ করে বেইজ গোলাপি, সাদা ও ল্যাভেন্ডারের মতো হালকা রঙের গাউন পরলে লম্বা দেখাবে আপনাকে।  এছাড়া একটু লম্বা দেখাতে চাইলে জিন্স কিংবা প্যান্টের ভেতর টিশার্ট বা শার্টটি গুঁজে পরুন। শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার।  এ ধরনের পোশাকেও লম্বা দেখায়।

হাই ওয়েস্ট জিন্সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে।  তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্স থাকলেই যথেষ্ট।  

জুতার সংগ্রহে একটি ন্যুড রঙের জুতা পরুন। এ জুতা কেবল আপনার সাজে আলাদা মাত্রা আনবে তা নয়, এ ধরনের জুতায় আপনাকে লম্বাও দেখাবে।

বাসার বাইরে গেলে বড় আকারের ব্যাগ নেবেন না।  বরং ছোট আকারের ব্যাগ ব্যবহার করবেন।  সবশেষে জেনে রাখবেন উচ্চতা কম বা বেশি হোক।  আপনার ব্যক্তিত্বই আপনার পরিচয়।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।