ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শান্তিবাড়ি ঈদ ও বৈশাখী মেলায় ছিল নানা পণ্যের সমাহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
শান্তিবাড়ি ঈদ ও বৈশাখী মেলায় ছিল নানা পণ্যের সমাহার

বৈশাখ ও ঈদ উপলক্ষে নারী উদোক্তাদের নিয়ে দুইদিনের মেলার আয়োজন করেছিল নারী সহায়তা সংস্থা শান্তিবাড়ি। সেখানে পোশাক থেকে শুরু করে ছিল নিরাপদ খাদ্যের সমাহার।

 

গত ৭ এবং ৮ এপ্রিল লালমাটিয়ায় অবস্থিত শান্তিবাড়িতে উদ্যোক্তারা এতে অংশ নেন। এখানে নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন তাদের সৃষ্টিশীল সব পণ্যের পসরা নিয়ে।  

এছাড়া মেলায় প্রথম দিন একজন সিনিয়র ব্যাংক কর্মকর্তা ছিলেন শান্তিবাড়িতে, যিনি মেলায় অংশ গ্রহণকারী প্রত্যেক নারী উদ্যোক্তার সঙ্গে তাদের ব্যবসার পরিকল্পনা, ভবিষ্যৎ চিন্তা, ব্যাংকিং, আর্থিক ব্যবস্থাপনা, উদ্যোক্তা ঋণ নিয়ে নানা পরামর্শ দেন।  

মেলায় ছিল অন ক্লাউড নাইন অ্যান্ড হাফ, রংদারু, নাযাফ,অভ্র বালিকা, রূপবান, মিরান, এথনিক হেরিটেজ, কালিন্দি, আন অফিসিয়াল পেন্ডোরা, পালং খ্যিয়ং, আ-মাহ-রা এবং টুকরি।  

শান্তিবাড়ির ছয়জন পরিচালকের একজন মুনমুন শারমীন শামস বলেন, মূলত নারী উদ্যোক্তাদের মধ্যে নেটওয়ার্কিংয়ের কাজ করতে এই মেলার আয়োজন করা হয়। সেইসঙ্গে বৈশাখ এবং ঈদের আগে উদ্যোক্তাদের পণ্য নিয়ে পরিচিতির কাজ করতে এই মেলা।

অন ক্লাউড নাইন অ্যান্ড হাফ-এর সত্ত্বাধিকারী আফরিন আহমেদ বলেন, এখানে এসে অন্য নারী উদ্যোক্তাদের দারুণ সব পণ্যের সঙ্গে পরিচিত হবার সুযোগই নিজেদের মধ্যে নেটওয়ার্কিং তৈরি করে দিয়েছে। যেটা আমাদের জন্য খুব প্রয়োজন ছিল।

টুকরির পক্ষে আতিয়া অর্পা বলেন, টুকরি নিরাপদ খাদ্য নিয়ে কাজ করে। এখানে লাল চাল, নিজেদের করা সরিষার তেল, হলুদ, মরিচ, জিরা, ধনিয়ার গুঁড়া এবং বাটা মশলা, সিদল, মাষকালাই ডালের বড়িসহ বাঙালির হারিয়ে যাওয়া অনেক পণ্য রয়েছে। টুকরির একমাত্র লক্ষ্য ভেজালমুক্ত খাবার সবার কাছে পৌঁছে দেওয়া।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।