ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

চুলের জট ছাড়াবে যে চিরুনি! 

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
চুলের জট ছাড়াবে যে চিরুনি!  সংগৃহীত ছবি।

ময়লা ও দূষণের জেরে চুলের সমস্যা দিন দিন বেড়েই চলেছে। মাথায় খুশকি, স্ক্যাল্পে চুলকানি, চুলপড়ার পাশাপাশি চুলে জট পড়ার সমস্যা আরও মারাত্মক! গোসলের পর অনেকেই চুল আঁচড়িয়ে থাকেন।

কিন্তু তাতে আরও সমস্যা বেড়ে যায়। কারণ ভেজা চুলে চিরুনি দিয়ে আঁচড়ালে চুল ঝরার সমস্যা কয়েকগুণ বেড়ে যায়। তবে চুলের স্টাইলের জন্য চিরুনি ব্যবহার ঠিক মতো করছেন কিনা সেটাও গুরুত্বপূর্ণ।

অনেকেই চুলের জন্য প্লাস্টিকের চিরুনি ব্যবহার করে থাকেন। চুলের যত্নের জন্য যথেষ্ট সচেতন না হলে এ সমস্যা দিন দিন বেড়ে যায়।  চুলে এনার্জেটিক করে তোলার জন্য কৃত্রিম, প্লাস্টিক নয়, কাঠের তৈরি চিরুনি ব্যবহার করা উচিত।

আপনি লম্বা, সুন্দর চুল পেতে চান, তাহলে শুধু একটি কাঠের চিরুনি বেছে নেবেন। কাঠ হলো একটি নেগেটিভ আয়নিক চার্জার, যা মাথার চুলের সঙ্গে মিলে যায়। প্লাস্টিকের চিরুনিতে এই চার্জ মোটেও থাকে না। চুলের বাইরে অংশে কিউটিকল, আর্দ্রতা বজায় রাখার জন্য মসৃণ ও মোলায়েম করতে সাহায্য করে।

কাঠের চিরুনি মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতে ও স্বাস্থ্যকর চুল গজাতে সাহায্য করে। তাছাড়া কাঠের চিরুনি দিয়ে চুল আঁচড়ালে মাথার ত্বকে কোনো জ্বালাভাব বা চুলকানি হয় না। নিয়মিত কাঠের চিরুনি ব্যবহারে মাথার ত্বকে ও চুলের বাকি অংশে প্রাকৃতিক তেল ছড়িয়ে দিতে সাহায্য করে। তাতে চুল আরও চকচকে, সিল্কি দেখায়।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad