ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রঙে রঙে ফাগুনের অপেক্ষা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
রঙে রঙে ফাগুনের অপেক্ষা

পহলো ফাল্গুন নিয়ে আবহমান বাংলায় রয়েছে নানা সংস্কৃতি সাহিত্যের নানা শাখায়ও পহেলা ফাল্গুন বা ঋতুরাজ বসন্তকে নিয়ে রয়েছে নানা রচনা। কবির ভাষায় পহেলা ফাল্গুন ‘ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত।

’ বাংলার সংস্কৃতির ধারায় পহেলা ফাল্গুনে এখন দেশীয় পোশাকের প্রতিষ্ঠান বা ফ্যাশন ডজিাইনাররাও বিশেষ পোশাকের রং ও নকশা করে থাকেন। এসব পোশাকের রঙে ও নকশায় পহেলা ফাল্গুনের প্রকৃতির উপস্থাপন দেখা যায় ভন্নি মাত্রায়।

বিশ্বরঙ-এর পোশাকে ফাল্গুন
গাছের শুকনো ঝরাপাতা বলে দিচ্ছে শীত শেষের দিকে। আর শীতের শেষ মানেই বসন্তের আগমন এবং কয়েকদিন পরেই আসছে পহলো ফাল্গুন।  

পহলো ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্তের শুরু। বসন্ত মানেই গাছে গাছে নতুন ফুল, নতুন সবুজ কচিপাতা, পাখির সুর, সব মিলিয়ে প্রকৃতি সাজবে রঙিন সাজে।  

প্রতিটা ইভেন্টের মতো বিশ্বরঙ আয়োজন করেছে ফাল্গুনের বিশেষ সব সংগ্রহ যা ফাল্গুন উপলক্ষে শাড়ি, থ্রিপিছ, সিঙ্গেল কামিজ, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে। প্রকৃতি থেকে নেওয়া হলুদ বর্ণের ফ্লোরাল মোটিফ আর হলুদ সাদা রঙের বিভিন্ন গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের অনবদ্য উপস্থিতি এবং বসন্তের কথা মাথায় রেখে কাপড় ব্যবহার করা হয়েছে আরামদায়ক সুতি, লিলেন ও ভয়েল। আর পোশাকগুলোতে হলুদের এর পাশাপাশি রয়েছে প্রাকৃতিক রঙের অনন্য ব্যবহার, কাজের মাধ্যম হিসেবে এসেছে টাই-ডাই, ব্লক, বাটিক, অ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট এবং ডিজিটাল প্রিন্ট ইত্যাদি।  

লা রিভ
নানা রঙের ও মোটিফের বর্ণিল  প্রিন্ট এই বছরের ফাল্গুন কালেকশনের সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। লা রিভের জন্য মৌসুমের সবচেয়ে আকর্ষণীয় কিন্তু অভিজাত প্রিন্টস্টোরিগুলোকে বাছাই করা হয়েছে। ফ্লোরাল সেগমেন্টে দুটি প্রিন্ট পাওয়া যাবে, সান-সোকড ও ভিনটেজ ফ্লোরাল। সান-সোকড ফ্লোরাল প্রিন্টের মূল বৈশিষ্ট্য বসন্তের সুর্যের মতো উজ্জ্বল ফুলের প্রিন্ট। শুকনো ছোট ছোট ফুল ও পাতার প্রিন্টস্টোরিকে ভিন্টেজ ফ্লোরাল নামকরণ করা হয়েছে।  
এক কথায় বললে- বসন্ত উৎসবের নির্মল আনন্দ, রং ও প্রকৃতি- এই তিনের অসাধারণ সম্মেলন ঘটেছে এবারের লা রিভের ফাল্গুন ও ভ্যালেন্টাইনের কালেকশনে।

নারীদের জন্য লা রিভের ফাল্গুন কালেকশনে থাকছে শর্ট ও মিড লেংথ টিউনিক, কামিজ, সালোয়ার কামিজ, শ্রাগ-স্টাইলস, টপ-প্যান্ট সেট ও সিঙ্গেল টপস, রয়েছে প্রচুর শাড়ির কালেকশনও। এছাড়া লা রিভের অন্যতম জনপ্রিয় কালেকশন-পাঞ্জাবিতেও লেগেছে বসন্ত উৎসবের রঙ।

সব ফ্যাশন হাউসের শোরুম এবং অনলাইন থেকে পেয়ে যাবেন পছন্দের পোশাক।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।