ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

আইন ও আদালত

জামিন পেলেন কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
জামিন পেলেন কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস ফাইল ফটো

রাজশাহী: ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জামিন পেয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলী।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান তার জামিন মঞ্জুর করেন।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, কারাগারে আটক থাকা রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলার শুনানি ছিল আজ। দুপুরে আসামি পক্ষের আইনজীবীর জামিন আবেদনের শুনানি করেন। পর তা মঞ্জুর করেন আদালতের বিচারক।

এর আগে গত বছরের ১ ডিসেম্বর ভোরে রাজধানী ঢাকার কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে আটক করা হয়। এরপরই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। পরে এর আদেশ দিয়ে গত ৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

আব্বাস আলী রাজশাহীর কাটাখালীর পৌর মেয়রের দায়িত্বে থাকা অবস্থায় শহরের প্রবেশ মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে তার বিতর্কিত একটি কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।  

২০২১ সালের ২২ নভেম্বর রাতে ১ মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে। আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করেন। তবে অডিও ভাইরালের পর তাকে দল থেকেও অপসারণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa