ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

দুরন্ত বিপ্লবের মৃত্যু: লঞ্চের দুই মাস্টারসহ ছয়জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
দুরন্ত বিপ্লবের মৃত্যু: লঞ্চের দুই মাস্টারসহ ছয়জন কারাগারে

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক জি এস দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ছয়জনকে কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রোববার (২০ নভেম্বর) তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যায় সিএমএম আদালতে লালবাগ থানার (নন জিআর) সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক ফুয়াদ উদ্দিন আসামিদের কারাগারে পাঠানোর বিষয়টি জানান।  

তিনি বলেন, রোববার ডিবি পুলিশ ৫৪ ধারায় আসামিদের গ্রেফতারের পর আদালতে নিয়ে এসে তাদের কারাগারে আটক রাখার আবেদন করে। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া ছয় আসামি হলেন- মর্নিংসান-৫ লঞ্চের ১ম মাস্টার হাফেজ মো. সাইদুর রহমান, ২য় মাস্টার আলামিন, ইঞ্জিন ড্রাইভার মো. মাসুদ রানা, ২য় ইঞ্জিন ড্রাইভার ইমন হোসেন, সুকানি মো. সালমান ও সুপারভাইজার ইব্রাহীম খলিল।

শনিবার (১৯ নভেম্বর) গোয়েন্দা পুলিশের লালবাগ জোনের একটি দল ঢাকা মহানগরী এবং কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় ধারাবাহিক অভিযান চালিয়ে ওই ছয়জনকে গ্রেফতার করে।

গত ৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ছাত্রলীগের জিএস দুরন্ত বিপ্লব ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার কোনাখোলা এলাকা থেকে জিনজিরা- সোয়ারিঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে মরদেহটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার আত্মীয়-স্বজন। নিখোঁজ থাকার পর প্রথমে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে তার ছোটবোন শাশ্বতী বিপ্লব বাদী হয়ে অজ্ঞাত-পরিচয়দের আসামি করে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে কেরানীগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক সাহজাহান আলীকে। সোমবার সন্ধ্যায় তিনি বলেন, ৫৪ ধারায় আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে তাদের ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হবে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa