ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

গাংনী উপজেলা জাপার সাধারণ সম্পাদকের ৫ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
গাংনী উপজেলা জাপার সাধারণ সম্পাদকের ৫ বছরের জেল জান মহাম্মদ ওরফে মিন্টু

মেহেরপুর: মারামারি মামলায় মেহেরপুরের গাংনী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জান মহাম্মদ ওরফে মিন্টুকে (৩৫) ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২০ নভেম্বর) দুপুরে মেহেরপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক এই রায় দেন।

দণ্ডপ্রাপ্দ জান মহাম্মদ ওরফে মিন্টু গাংনী উপজেলার চেংগাড়া গ্রামের আব্দুল গনির ছেলে ও উপজেলা জাতীয় পার্টির (এরশাদ গ্রুপ) এর সাধারণ সম্পাদক।

জানা গেছে, গাংনীর চেংগাড়া গ্রামের ঈদগাহ কমিটি গঠন নিয়ে ২০১৪ সালে চেংগাড়া বাজারের ওপর প্রতিপক্ষ স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল বারীর লোকজনের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় আব্দুল বারী বাদী হয়ে জান মহাম্মদ ওরফে মিন্টুকে ১ নম্বর আসামি, ৮ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এর মামলা নং ১৭২/১৪ ইং। মামলাটি দীর্ঘদিন তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দেয়। মামলার ৫ জন আসামি জামিনে মুক্ত হলেও মিন্টুসহ তিনজন আসামি জামিন নেননি। পলাতক থাকায় আদালতে এই তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

মামলায় ৩২৬ ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এক নম্বর আসামি মিন্টুকে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সাথী বোস মীরা।

এর আগে, জান মহাম্মদ ওরফে মিন্টুর বিরুদ্ধে অপহরণ, চুরি, ডাকাতিসহ হাফ ডজন মামলা রয়েছে বলে থানা সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ২০,২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa