ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

জামায়াতের ৬৬ নেতাকর্মী তিন দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
জামায়াতের ৬৬ নেতাকর্মী তিন দিনের রিমান্ডে

ঢাকা: ঢাকার সাভারের একটি আবাসন প্রকল্প এলাকায় গোপন বৈঠক থেকে গ্রেফতার জামায়াতের ৬৬ নেতাকর্মীকে পৃৃথক দুই মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৯ নভেম্বর) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সাভার চামড়া শিল্প পুলিশ ফাঁড়ির পরিদর্শক রাসেল মোল্লা আসামিদের আদালতে হাজির করে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় ৭ দিন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত সন্ত্রাস বিরোধী আইনের মামলায় দুই দিন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার মামলায় একদিন করে রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এরআগে শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় সাভারের ভাকুর্তা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেড থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭টি ককটেল, জিহাদি বই, ব্যানার, লিফলেট, হ্যান্ডমাইক ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। তারা রাজধানীর মোহাম্মদপুর পশ্চিম থানা থেকে এসেছিলেন এবং সেখানে গোপনে রুকন সম্মেলন করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় শুক্রবার রাতেই তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন এবং পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে পৃথক দুটি মামলা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa