ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আইন ও আদালত

এসিল্যান্ডকে ছুরিকাঘাত: ৬ জনের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসিল্যান্ডকে ছুরিকাঘাত: ৬ জনের স্বীকারোক্তি

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন সাভারের সিঅ্যান্ডবি এলাকায় পটুয়াখালীর কলাপাড়ার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) আবু বক্কর সিদ্দিকীকে ছুরিকাঘাতের মামলায় গ্রেফতার ৬ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তিনজন বিচারক পৃথকভাবে তাদের জবানবন্দি রেকর্ড করেন।

স্বীকারোক্তি দেওয়া ছয় আসামি হলেন- গোপালগঞ্জের মুকসুদপুর থানার রাসেল ফকির (২০), কিশোরগঞ্জের ভৈরব থানার নাঈম (২০), ঢাকার পশ্চিম ভাসানটেক এলাকার কামরুল হাসান (২২), মানিকগঞ্জের সাটুরিয়া থানার সজীব আহমেদ (২০), পাবনার বেড়া থানার আরমান (২১) ও মানিকগঞ্জের দৌলতপুর থানার মোবাইল বিক্রেতা গোলাম মোস্তফা (২৫)।

এদিন তাদরে আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করে সাভার থানা পুলিশ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি গ্রহণ শেষে গোলাম মোস্তফাকে কারাগারে পাঠানো হয়।

অপর ৫ আসামিকে সাভার মডেল থানার ডাকাতির প্রস্তুতির একটি মামলায় গ্রেফতার দেখানোসহ ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, বুধবার (১৬ নভেম্বর) এসিল্যান্ডকে ছুরিকাঘাতের মামলায় রাসেল হোসেন নামে এক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২২ অক্টোবর ল্যান্ড সার্ভে ও সেটেলমেন্ট-বিষয়ক প্রশিক্ষণ নিতে সাভারে আসেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার এসিল্যান্ড আবু বক্কর সিদ্দিকী। ১৪ নভেম্বর বিকেলে অসুস্থ মাকে দেখার জন্য রাজধানীর মিরপুরে যান তিনি। সেখান থেকে রাতেই সাভারে ফিরে আসেন। রাতে সাভারের সিঅ্যান্ডবি এলাকায় বাস থেকে নামার পর ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। এসময় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হন।

পরে পুলিশ তাকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরদিন আবু বক্করের ভগ্নিপতি সুমন হোসেন বাদী হয়ে সাভার মডেল থানায় এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa